UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার : এমপি বাবু

koushikkln
মে ২৪, ২০২২ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, কৃষকরা হলেন এ দেশের প্রাণ। তাদের ঘাম জড়ানো পরিশ্রমে সচল থাকে এদেশের অর্থনীতির চাকা। তাই কৃষক বাঁচলে বাঁচবে দেশ শেখ হাসিনার বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহবান জানিয়েছেন। কৃষকদের উন্নয়নে আওয়ামী লীগ সরকার বিভিন্ন উন্নয়নমুখী পদক্ষেপ নিয়েছেন। যার ফলে এক সময়ের খাদ্য ঘাটতির এদেশ খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। কৃষকদের জন্য ভর্তুকি, তাদের জন্য কৃষিঋণ সরবরাহ বাড়িয়েছেন। কৃষকদের ১০ টাকায় হিসাব খুলে দেওয়ার মতো বিষয়গুলোতে তার কতই না আগ্রহ। ভূলে গেলে চলবে না, তিনি বঙ্গবন্ধু কন্যা। তিনি নিশ্চয়ই মনে রেখেছেন বঙ্গবন্ধু বলেছিলেন, আমাদের চাষিরা হলো সবচেয়ে দুঃখী ও নির্যাতীত শ্রেণী এবং তাদের অবস্থার উন্নতীর জন্য আমাদের উদ্যোগের বিরাট অংশ তাদের পেছনে নিয়োজিত করতে হবে।

মঙ্গলবার (২৪ মে) বিকেল ৫টায় উপজেলা সদরে সুন্দরবন বালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হলরুমে উপজেলা কৃষকলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা কৃষকলীগের আহবায়ক প্রভাষক শাহাবাজ আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব শাহিনুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক মোসাঃ হালিমা রহমান, কৃষকলীগের জেলা সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, জেলা সাধারণ সম্পাদক মোঃ মানিকউজ্জামান অশোক। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, সাধারণ সম্পাদক বাবু নিশিত রঞ্জন মিস্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী, প্রচার সম্পাদক এসএম হারুন অর রশীদ, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মাষ্টার খায়রুল আলম, নির্মল চন্দ্র, গণেশ চন্দ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ এবং সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।