UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাপুস খুলনা জেলা শাখার নির্বাচনে সভাপতি আলমগীর,সম্পাদক বোরহান

koushikkln
মে ২৭, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : বাংলাদেশ পুস্তক, প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) খুলনা জেলা শাখার দ্বি বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৭ মে) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক ঘন্টা বিরতি শেষে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে শিববাড়ীমোড়স্থ সমিতির নিজস্ব কার্যালয়ে।

২৫৯ ভোটারের মধ্যে ২৪৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ২৬ জনের সমন্বয়ে গঠিত এ পরিষদে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি মোঃ আলমগীরসহ ১৪ জন জয়ী হয়েছেন। বাকী ১২টি পদে ভোট গ্রহণ হয়। এর মধ্যে একটি সিনিয়র সহ-সভাপতি পদে দু’জন, চারটি সহ-সভাপতি পদে ৭জন, একটি অতিরিক্ত সাঃ সম্পাদক পদে দু’জন, চারটি যুগ্ম সাঃ সম্পাদক পদে ৬ জন ও একটি কোষাধ্যক্ষ পদে দু’জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন অধ্যাপক আজম খান। তিনি রাত সাড়ে ১০টায় ফলাফল ঘোষণা করেন। ভোটে নির্বাচিতরা হলেন, সনিয়র সহ-সভাপতি পদে আঃ মজিদ তালুকদার ১২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য দু’ প্রার্থী হলেন মোখলেছুর রহমান (প্রাপ্ত ভোট-১০১) ও সিরাজুল ইসলাম(প্রাপ্ত ভোট-১৯)। চারটি সহ-সভাপতি পদে নির্বাচিতরা হলেন-রতন কুমার নাথ (প্রাপ্ত ভোট-১৭২), আবু সাঈদ কবির (প্রাপ্ত ভোট-১৬৪), শাহ আলম (প্রাপ্ত ভোট-১৬০) ও নজরুল ইসলাম (প্রাপ্ত ভোট-১৫৮)। পরাজিতরা হলেন মাহফুজুর রহমান (প্রাপ্ত ভোট-১২৯), ইমদাদুল হক কালু (প্রাপ্ত ভোট-১০১) ও আঃ সালাম মন্ডল(প্রাপ্ত ভোট-৬৯)। সাধারণ সম্পাদক পদে বোরহান উদ্দিন বিশ্বাস ১৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মোঃ শফিকুজ্জামান পান ৪৭ ভোট। অতিরিক্ত সাঃ সম্পাদক পদে সোহেল তালুকদার ১৪১ ভোট পেয়ে জয়ী হন, তার একমাত্র প্রতিদ্বন্দ্বি রবিউল আলম পান ১০৪ ভোট। কোষাধ্যক্ষ পদে মোঃ শাহরিয়ার ১২৮ ভোট পেয়ে জয়ী হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সোহরাব হোসেন পান ১১৯ ভোট। চারটি যুগ্ম সাঃ সম্পাদক পদে জয়ীরা হলেন আফজাল হোসেন (প্রাপ্ত ভোট-১৮৮), আমিনুর ইসলাম (প্রাপ্ত ভোট-১৮৬), গোপাল চন্দ্র ঘোষ (প্রাপ্ত ভোট-১৭১) ও ফরহাদ হোসেন মিটন (প্রাপ্ত ভোট-১৫২)। পরাজিতরা হলেন-মাসুদ আলম (প্রাপ্ত ভোট-১৩৫) ও আলী রেজা তাওয়াব (প্রাপ্ত ভোট-১০৮)। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৩ জন নির্বাহী সদস্য হলেন, আল আমিন, আবুল কালাম আজাদ, আবুল বাশার, আলতাফ হোসেন, আলমগীর হোসেন, জাকির হোসেন, জগলুল আলম, নিখিল চন্দ্র কীত্তনীয়া, রবিউল ইসলাম, সাহিদুর রহমান, হাফিজুর রহমান, সুমন শেখ ও মোঃ শাহাজাহান।

নব নির্বাচিত সভাপতি মোঃ আলমগীর বলেন, শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান।