UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের টেস্ট অধিনায়ক কে হচ্ছেন !

pial
জুন ১, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক ব্যাট হাতে খুব খারাপ সময় পার করছেন। এজন্য রান খরা কাটিয়ে উঠতে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন মুমিনুল নিজেই।

মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক শেষে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন মুমিনুল।

বৈঠক শেষে মুমিনুল বলেন, ‘শেষ কয়েকটা সিরিজে অধিনায়ক হিসেবে অবদান রাখতে পারছি না একদম। এই সময় দলকে অনুপ্রাণিত করতে পারিনি। আমার মনে হয়, নতুন কাউকে দায়িত্ব দেওয়া ভালো।’

তবে মুমিনুল নেতৃত্ব ছাড়াতে সাকিবই বিসিবির প্রথম পছন্দের তালিকায় রয়েছে। আর এ ব্যাপারে সাকিবও সবুজ সংকেত দিয়েছেন। তবে এ সিদ্ধান্ত জানা যাবে ২ জুন বোর্ড মিটিংয়ে।

সর্বশেষ ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের তিন ইনিংসে সাকুল্যে ১১ রান করেন মুমিনুল। তার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের ২ ম্যাচে তিনি রান করেন ১৩। সর্বশেষ ১০ ইনিংসে ফিফটি নেই মুমিনুলের। সর্বোচ্চ সংগ্রহ মাত্র ৩৭। ব্যাট হাতে ব্যর্থতার পাশাপাশি অধিনায়ক হিসেবেও ভালো করতে পারছেন না মুমিনুল। তবে তার অধীনে ১৭ ম্যাচ খেলে তিনটিতে জিতেছে বাংলাদেশ, ড্র হয়েছে দুই টেস্ট।

(ঊষার আলো-এসএইস)