UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

pial
জুন ৪, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : রাজশাহীতে শুরু হয়েছে ২ দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ৪র্থ আসর। আর এ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক এবং দেশের বরেণ্য এডজুডিকেটরা অংশগ্রহণ করছেন।

রাজশাহী কলেজ মিরর ডিবেটিং সোসাইটি’র উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শাহ্ আজম। শুক্রবার (৩ জুন) সকালে রাজশাহী কলেজ মিলনায়তনে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, যুক্তি নির্ভর বিজ্ঞানমনস্ক আলোকিত মানুষ গড়তে বিতর্ক চর্চা খুব ফলপ্রসূ অবদান রাখতে পারে। সত্যের অনুসন্ধানে এবং বহুমাত্রিক মতামতকে একত্রীকরণে বিতর্ক উপযোগী মাধ্যম ও বিতর্কের মাধ্যমে গৃহীত সিদ্ধান্তে গণমত প্রতিফলিত হয়।

এই প্রজন্ম বিতর্ককে যেভাবে টিকিয়ে রেখেছে তা বিস্ময়কর বলেও উল্লেখ করেন। শিক্ষার অপরিহার্য অনুসঙ্গ হিসেবে ‘বিতর্ক’ গৃহীত ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষণা অর্জনে সক্ষম হলে যুগোপযোগী জনসম্পদ তৈরিতে বিশেষ অবদান রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমান এবং সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদুল খালেক।

(ঊষার আলো-এসএইস)