UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় তুহিনসহ ৩৫ কারামুক্ত, হাইকোর্টে আগাম জামিন ৫০জনের

koushikkln
জুন ৫, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনায় পুলিশের দায়ের করা হামলার মামলায় মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, তারিকুল ইসলাম জহির, রকিবুল ইসলাম বকুলসহ ৮৫ নেতাকর্মীর জামিন দিয়েছে আদালত। এরমধ্যে ৫০ জনের ৬ সপ্তাহের অন্তবর্তীকালিন জামিন দিয়েছেন  হাইকোর্ট ও ৩৫ জনকে খুলনা অতিরিক্ত মহানগর হাকিমের আদালত।

 

রবিবার (৫জুন) সকালে খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৫ জনের জামিনের আবেদন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী এড. গাজী আব্দুল বারী, এড. মোমরেজুল ইসলাম ও এড. তৌহিদুর রহমান তুষার। হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান আহম্মেদ ও বিচারপতি মো. সেলিম’র আদালতে হাজির হয়ে মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, তারিকুল ইসলাম জহির, রকিবুল ইসলাম বকুলসহ ৫০জন জামিনের আবেদন করলে আদালত আগামী ৬ সপ্তাহের জন্য তাদের অর্ন্তবর্তি কালিন জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টে আসামীদের পক্ষে আইনজীবী ছিলেন এড. নিতাই রায় চৌধুরী, ব্যারিষ্টার শফিউর আলম মাহমুদ, এড. আবু জাফর মানিক, এড. মশিউর রহমান রিয়াজ, এড. জাহিদ আল কাদির। প্রসঙ্গত, সাবেক সফল প্রধানমন্ত্রী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত বৃহস্পতিবার (২৬ মে) খুলনা মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ হামলা চালিয়ে সমাবেশ পন্ড করে দেয়। কিন্তু পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয় ৮০০ জনের বিরুদ্ধে রাতে মামলা হয়। খুলনা সদর থানার এসআই বিশ্বজিত কুমার বসু বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এদিকে সন্ধ্যায় খুলনা জেলা কারাগারের প্রধান ফটকে কারামুক্ত খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৫ নেতাকর্মীকে শত শত নেতাকর্মী ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।