UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় নালিশী সম্পত্তি নিয়ে দু’পক্ষের বিরোধ চরমে

pial
জুন ৮, ২০২২ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে ভোগ দখলীয় নালিশী সম্পত্তির চিংড়ী ঘের জবর দখলের পায়তারা ও মিথ্যা মামলা এবং অভিযোগ দিয়ে হয়রানী করছে বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী পরিবার। প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার লতারহাট গ্রামের আব্বাস গাজীর ছেলে শামছুর গাজী আধারমানিক মৌজায় ১৮/১৯ নং পোল্ডারে এল,এ ৮/৬৫-৬৬ কেসের এসএ ৬০৭, ৬১১ ও ৬১২ নং দাগের ১ একর সম্পত্তির উপর দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণভাবে চিংড়ি ঘের করার মাধ্যমে জীবিকা নির্বাহ করে আসছে। ইতোমধ্যে শামছুর গাজী নালিশী সম্পত্তি বন্দোবস্ত নবায়নের জন্য পানি উন্নয়ন বোর্ড খুলনার নির্বাহী প্রকৌশলী বরাবর আবেদন করেছে। আবেদনটি প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে নালিশী সম্পত্তি নিয়ে প্রতিপক্ষ হালদারচক গ্রামের মৃত কেনাই লস্করের ছেলে মিজানুর লস্কর ও মৃত রাহাজান বিশ্বাসের ছেলে রসুল বিশ্বাস এর সাথে শামছুর গাজীর দীর্ঘদিন বিরোধ চলে আসছে। প্রতিপক্ষরা নালিশী সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য বিভিন্ন সময়ে পায়তারা করছে। এমনকি তারা মিথ্যা মামলা, পত্রিকায় ভুয়া সংবাদ পরিবেশন ও মিথ্যা অভিযোগ দিয়ে নানাভাবে হয়রানী করে আসছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী শামছুর গাজী। শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে শামছুর গাজী এ ব্যাপারে প্রতিপক্ষদের বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ আক্তারুজ্জামান বাবু’র নিকট লিখিত অভিযোগ করেছে।

(ঊষার আলো-এফএসপি)