UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় নতুন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

pial
জুন ৯, ২০২২ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : বাংলাদেশ নৌবাহিনীর এ /২০২২ ব্যাচের ৫৫৪ জন নতুন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ বৃহস্পতিবার (৯ জুন) খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এরপর তিনি কৃতি নতুন নাবিকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ ব্যাচে ২৫ জন নারী নাবিকও রয়েছে। নৌবাহিনীর এ/২০২২ ব্যাচের নতুন নাবিকদের মধ্যে ফয়সাল মাহমুদ পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করেন। মো. রাইসুল ইসলাম আসাদ ২য় স্থান অধিকার করে ‘কমখুল পদক’, আবিদ হাসান ফাহাদ ৩য় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন। নারী নাবিকদের মধ্যে চাঁদনী বেগম সকল বিষয়ে ১ম স্থান অধিকার করে ‘প্রীতিলতা ওয়াদ্দেদার পদক’ লাভ করেন।

নৌ প্রধান নতুন নাবিকদের উদ্দেশ্যে তার ভাষণে বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ও পৃষ্ঠপোষকতায় ইতোমধ্যে বাংলাদেশ নৌবাহিনী একটি ত্রিমাত্রিক এবং যুগোপযোগী নৌবাহিনী হিসেবে সুপ্রতিষ্ঠিত। নৌবাহিনীর এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় উচ্চ মনোবল এবং সাহস নিয়ে নতুন নাবিকদের একযোগে দেশের জন্য কাজ করার নির্দেশনা দেন তিনি।

কুচকাওয়াজ অনুষ্ঠানে সহকারী নৌ প্রধান, খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডারসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এবং নবীন নাবিকদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এসএইস)