UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেসিসির ব্যবস্থাপনায় এবারও জোড়াগেটে পশুরহাট, বৃহস্পতিবার সভা

koushikkln
জুন ১৫, ২০২২ ৯:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : টেন্ডারে সাড়া না মেলায় খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নিজস্ব ব্যবস্থাপনায় নগরীর জোড়াগেট পাইকারী কাঁচা বাজারে এবারও বসবে কোরবানির পশুর হাট। তা চূড়ান্ত করতে বৃহস্পতিবার (১৬ জুন) নগরভবনে জোড়াগেট কোরবানি পশুরহাট পরিচালনা নিয়ে বিশেষ প্রস্তুতিমূলক সভার আহবান করা হয়েছে। ওই সভায় সভাপতিত্ব করবেন সিটি মেয়র তালুকদার আ. খালেক।

কর্পোরেশন সূত্রে জানা গেছে, প্রতি বছরের ন্যায় নগরীর জোড়াগেটে সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট বসানোর জন্য সিটি কর্পোরেশন গত ২৫মে এবং ৭ ও ১৪ জুন টেন্ডারের আহŸান করে। কিন্তু টেন্ডার আহŸানে সাড়া না পাওয়ায় কেসিসি নিজস্ব তত্ত¡াবধানে হাট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার ছিল দরপত্র দাখিলের শেষ দিন। কিন্তু এ দিনও কোন দরপত্র দাখিল হয়নি। এবার সরকারিভাবে হাটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ২ টাকা। টেন্ডারে সাড়া না মিলায় শেষ পর্যন্ত নিজস্ব ব্যবস্থাপনায় কোরবানির এ পশুর হাটের আয়োজন করার উদ্যোগ গ্রহণ করেছে কেসিসি।

সিটি কর্পোরেশনের (কেসিসি) বাজার সুপার আ. মাজেদ বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় পশুরহাট পরিচালনা নিয়ে প্রস্তুতিমূলক সভায় হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হবে। সপ্তাহব্যাপী আয়োজিত হাটে থাকবে নিরাপত্তা ব্যবস্থা, প্রবেশের জন্য পাকা রাস্তা, সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহের নিশ্চয়তা, কম্পিউটাররাইজ পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল প্রকার আধুনিক ব্যবস্থাপনা, সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসা, আধুনিক পাবলিট টয়লেট, পুলিশ ও র‌্যাবের যৌথ সমন্বয়ে ২৪ ঘন্টা নিরাপত্তা ব্যবস্থা এবং পশুরহাট চলাকালে দুর্যোগপূর্ণ আবহাওয়া মোকাবেলা করতে নানা কার্যক্রম গ্রহণ করা হবে। তবে আষাঢ় মাসে যেহেতু হাট শুরু হবে। দুর্যোগপূর্ণ আবহাওয়াকে মাথায় রেখে হাট সাজানো হবে। যাতে করে ক্রেতা সাধারণ বৃষ্টিতে কোন ধরণের ভোগান্তিতে পড়তে না হয়। সব কিছু ঠিক থাকলে আগামী ৪ জুলাই থেকে হাট শুরু হবে এবং তা চলবে ঈদ উল আযহার দিন সকাল ৬টা পর্যন্ত।