পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : আগামী শনিবার (২৫ জুন) পদ্মাসেতু উদ্বোধনকে সামনে রেখে খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

বুধবার (২২ জুন) বেলা ১১টায় নগরীর শহীদ হাদিস পার্ক থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ডাকবাংলার মোড়, শিববাড়ী মোড়, নতুন রাস্তার মোড়, দৌলতপুর, রেলিগেট ও ফুলবাড়িগেট পর্যন্ত অতিক্রম করে মানিকতলায় পোঁছে। পরে সেখান থেকে একই দিক দিয়ে ফিরে আবু নাসের হাসপাতাল ও সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড হয়ে শিববাড়ি মোড়ে শেষ হয়। সুজ্জিত সহ¯্রাধিক মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি ও পরিবহন ব্যবহার করে এ শোভাযাত্রা বের হয়।
এর আগে নগরীর শহীদ হাদিস পার্কে একশ পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন খুলনা সিটি করর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের মহাসচিব শেখ মোহাম্মদ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাষ, সাংস্কৃতিক সংগঠক স্বপন কুমার গুহ, মফিজুল ইসলাম টুটুল, চৌধুরী রায়হান ফরিদ, নিজাম উর রহমান লালু, হাফিজুর রহমান, মিজানুর রহমান বাবু, রসু আক্তার, অধ্যাপক আলমগীর কবির, অধ্যাপক শেখ আবুল বাসার, শাহীন জামান পন, ইকবাল হোসেন বিপ্লব, শেখ মোশারেফ হোসেন প্রমুখ।

সমাবেশে সিটি মেয়র বলেন, এক সময়ে পদ্মাসেতু ছিল স্বপ্নের আজ তা বাস্তবায়ন হয়েছিল। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সর্ব প্রথম পদ্মাসেতুর দাবি উত্থাপন করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপে এ সেতু বাস্তবায়ন হওয়ায় এ অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটবে।

শোভাযাত্রায় খুলনার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের পাশপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ঢাক ঢোলসহ নানা বাদ্যযন্ত্র নিয়ে অংশ নেন।