UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পর্যায়ে সেরা অধ্যাপক রোজিনা ও তামান্না

koushikkln
জুন ২৩, ২০২২ ১১:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি, ঢাকা : শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় শিক্ষকদের মধ্যে জাতীয় পর্যায়ে সেরা নির্বাচিত হয়েছেন রাজশাহী সরকারি কলেজের সহকারী অধ্যাপক রোজিনা আফরোজ ও শ্রেষ্ঠ রেঞ্জার ইশরাত জাহান তামান্না। দেশসেরা বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে রাজশাহীর সরকারি পিএন (প্রমথ নাথ) বালিকা উচ্চ বিদ্যালয়। আর কলেজ পর্যায়ে দেশসেরা নির্বাচিত হয়েছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ। এছাড়া কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে দেশসেরা হয়েছে রংপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বুধবার (২২ জুন) বিকালে এক অনুষ্ঠানে তাদের হাতে পুরুস্কার তুলে দেওয়া হয়। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সেরাদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সত্যিকারের মানুষ হয়ে ওঠার জন্য পুঁথিগত জ্ঞানই যথেষ্ট নয়। প্রতিযোগিতার মধ্য দিয়ে আরও ভালো করার জন্য উৎসাহিত করার মাধ্যমে শিক্ষার গুণগত মান অর্জন করা যায়। তিনি আরো বলেন, ‘জাতির পিতার শিক্ষা ভাবনায় তিনি কী রকম মানুষ চেয়েছিলেন? বঙ্গবন্ধুর চাওয়া অনুযায়ী শুধু কেরানি তৈরি করার শিক্ষা ব্যবস্থা ভেঙে দিয়ে স্বাধীন দেশের স্বাধীন মনের মানুষ তৈরি করার চেষ্টা করছি।” শিক্ষামন্ত্রী বলেন, আমরা চাই শিক্ষার মাধ্যমে আত্মবিশ্বাসী বিজ্ঞান মনস্ক মানুষ তৈরি হবে। প্রযুক্তিবান্ধব মানুষ হবে, মানবিক গুণাবলী সমৃদ্ধ মানুষ হবে। একে অন্যের পাশে দাঁড়াবে এমন মানুষ তৈরি হবে। সত্যিকারের সোনার মানুষ হতে হলে পুথিগত জ্ঞানই যথেষ্ট ।