UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির দিশারী : এমপি সালাম মূর্শেদী

koushikkln
আগস্ট ২, ২০২২ ১০:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারী। তার ডাকে পাকিস্তানের শোষক গোষ্ঠীর হাত থেকে মুক্তি পেতে জাতি র্ধম-বর্ণ নির্বিশেষে এ দেশের কৃষক-শ্রমিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। জাতির পিতার বিচক্ষণ নেতৃত্বে মাত্র ৯ মাসে এ দেশ স্বাধীন হয়েছিল।এ জন্য বঙ্গবন্ধুকে জীবনের অধিকাংশ সময় কারাভোগ করতে হয়েছে। জাতির পিতা যখন ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরলেন তখন সর্ব স্তরের মানুষ তাকে এক নজর দেখতে ছুটে যান বিমানবন্দরে।সেদিন মানুষের অপার ভালোবাসায় সিক্ত হয়েছিলেন শেখ মুজিবুর রহমান। এমপি সালাম মুর্শিদী বলেন জাতির পিতার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় থাকেন আমাদের দেশে কৃষিতে এবং শিক্ষায় ব্যাপক উন্নয়ন ঘটে।শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব ও শিক্ষাবান্ধব সরকার। তিনি বাংলাদেশকে সোনার বাংলায় পরিনত করতে দিনরাত পরিশ্রম করে চলেছেন। তিনি আরও বলেন লোডশেডিং বর্তমানে আন্তর্জাতিক সমস্যা। আমাদের দেশে এ সমস্যা সমাধানের চেষ্টায় সরকার কাজ করে চলেছে এবং দ্রুত এর সমাধান হবে। কিন্তু বিরোধী চক্র সরকারের সুনাম নষ্ট করার জন্য পায়তারা করে বেরাচ্ছে। তাই আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করতে আমাদের সকল পর্যায়ের তৃনমূল নেতা কর্মীকে এক্যবদ্ধ হয়ে সেইসব অপশক্তির মোকাবেলা করতে হবে।
তিনি মঙ্গলবার (০২ আগস্ট) বিকালে রূপসা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও সাংগঠনিক বিষয়ে তৃনমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা।
বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগ সদস্য ফ,ম আঃ সালাম,জাহাঙ্গীর হোসেন মুকুল, মুক্তিযোদ্ধা আঃ মজিদ ফকির।
রূপসা উপজেলা যুবলীগের আহবায়ক এবিএম কামরুজ্জামানের পরিচালনায় বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আয়ূব মল্লিক বাবু, মোল্যা আরিফুর রহমান,মোর্শেদুল আলম বাবু,খান শাহাজান কবীর প্যারিস,আলহাজ্ব নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ইমদাদুল ইসলাম,সেলিম মোল্যা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক  নেতা মোতালেব হোসেন,আওয়ামীলীগ নেতা এসএম  হাবিব,আকতার ফারুক, গাজী মোঃ আলী জিন্নাহ, ফারহানা আফরোজ মনা, শ,ম জাহাঙ্গীর,চেয়ারম্যান আলহাজ্ব ইসহাক সরদার, আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাক, রবিউল ইসলাম বিশ্বাস, মনিরুজ্জামান মনি, জাহাঙ্গীর হোসেন,বিনয় কৃষ্ণ হালদার, কামাল হোসেন বুলবুল, সরদার মিজানুর রহমান, আরিফুজ্জামান লিটন, মুনির হোসেন মোল্যা, ওয়াহিদুজ্জামান মিজান, আঃ মান্নান শেখ, রুহুল আমিন রবি, রাজীব দাস টাল্টু,ফরিদ শেখ, আওরঙ্গজেব স্বর্ন, আাসাদ শেখ,তাহিদ মোল্যা,মাধূরী সরকার,রনজিত বিশ্বাস, যুবলীগ নেতা সাইদুর রহমান ছগির,সুব্রত বাগচী, কামরুজ্জামান সোহেল, শফিকুর রহমান ইমন, আরাফাত হোসেন সাকিব,শারাফাত হোসেন উজ্জল, রবিউল ইসলাম, তারেক আজিজ, আবুল কালাম আজাদ, শাহনেওয়াজ কবীর টিংকু, রতন মন্ডল, খায়রুজ্জামান সজল, সাইফুল ইসলাম শাওন,মুসা লস্কর, আশিক ইকবাল, আঃ করিম শেখ, আরমান মিয়া,নাজিম মোড়ল,উপজেলা ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান তানভির, সাফিরুল ইসলাম হিমেল, জুয়েল সরদার,আরিফুর ইসলাম কাজল,নাজমুল হুদা অন্জন,রিয়াজ শেখ, রূবেল মোল্যা, ইখতিয়ার লস্কর, আশিষ বিশ্বাস, সাব্বির, আজমাইন, মুরাদ মোল্যা, আজমল ফকির, ইন্দ্রজিত বিশ্বাস,সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম সোহাগ, রুমিছা বেগম, সেহরিন আক্তার, লিপিকা রানী দাস প্রমূখ।
এরপূর্বে এমপি সালাম মূর্শেদী রূপসার প্রতিবন্ধী বিদ্যালয়  ও পুনবার্সন কেন্দ্রে প্রধান অতিথি হিসাবে নতুন ভবনের উদ্বোধন এবং ছাত্রীদের মাঝে খাবার বিতরন করেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা,এনভয় গ্রুপের চেয়ারম্যান মিসেস সারমিন সালাম, রূপসা উপজেলা নির্বাহী অফিসার রূবাইয়া তাছনিম,মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, রূপসা থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন,জেলা আওয়ামীলীগ নেতা ফ,ম সালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, প্রকৌশলী এসএম ওয়াহিদুজ্জামান,ঘাটভোগ ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান মিজান। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামের সভাপতিত্বে ও যুবলীগ নেতা সুব্রত বাগচীর পরিচালনায়  বক্তৃতা করেন সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, আওয়ামীলীগ নেতা আঃ মজিদ ফকির, ইমদাদুল ইসলাম,গাজী মোহাম্মদ আলী জিন্নাহ, রুহুল আমিন রবি,রাজীব দাস টাল্টু, আকলিমা খাতুন তুলি, সারমিন সুলতানা রুনা,যুবলীগ নেতা নোমান ওসমানী রিচি,আবুল কালাম আজাদ, শামসুল আলম বাবু প্রমূখ।
এরপর এমপি সালাম মূর্শেদী রূপসার নতুনদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,বান্ধাখাল সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং রূপসা কৃৃষিকেন্দ্রে নতুন ভবন এবং ফল মেলার উদ্বোধন করেন।