UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাইকগাছা-কয়রায় নির্মিত হচ্ছে মারকাজ মসজিদ

koushikkln
আগস্ট ৭, ২০২২ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছা-কয়রার মধ্যবর্তী স্থানে নির্মিত হতে যাচ্ছে মারকাজ মসজিদ। ইতোমধ্যে মসজিদ নির্মাণের জন্য জমি ক্রয় করা হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে উন্নয়ন কাজ শুরু করা হবে বলে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ্য, এটি হবে অত্র এলাকার প্রথম নিজাম উদ্দীন মারকাজ মসজিদ। দুই উপজেলার তাবলিগ জামাতের সদস্যদের সমবেত হওয়ার সুবিধার্থে দুই উপজেলার মধ্যবর্তী স্থানে মসজিদ নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে গত ৩ আগস্ট পাইকগাছার শিববাটী ব্রীজ পার হয়ে কয়রা অভিমুখে চকবগুড়া মৌজায় প্রধান সড়কের মাঝে প্রায় ১ একর জমি ক্রয় করা হয়েছে।

 

উম্মে হাবিবা (রাঃ) মাদ্রসার সহ-সভাপতি মুজিবর রহমান মল্লিক জানান, খুলনা ও পাইকগাছা-কয়রার ইউনিট থেকে সম্মিলিত প্রচেষ্টায় মসজিদটি নির্মাণ করা হচ্ছে। হাকিম শাহাদাৎ হুসাইন জানান, নিজাম উদ্দীন মারকাজ মসজিদ ভারতের দক্ষিণ দিল্লির পশ্চিম নিজাম উদ্দীনে অবস্থিত। এটি তাবলিগ জামাতের আলমি মারকাজ ও বৈশি^ক কেন্দ্র স্থল। আমরা অনেকেই সেখানে গিয়েছি। সেখানকার অনুগত তাবলিগ জামাতের অংশ হিসেবে পাইকগাছা-কয়রার দু’উপজেলার জন্য শিববাটী ব্রিজ পার হয়েই অত্র মসজিদটি নির্মাণ করা হচ্ছে। মসজিদের নির্মাণ কাজ শেষ হলে অত্র এলাকার তাবলিগ সমাবেশ এখানে হবে। মসজিদ থেকে ইসলাম প্রচারের কাজ প্রচারিত হবে। দেশ-বিদেশ থেকে মানুষ ইসলাম শেখার জন্য অত্র মসজিদে আসবে।