UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্কারের জন্য যাচ্ছে ‘হাওয়া’

pial
সেপ্টেম্বর ২৫, ২০২২ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মেজবাউর রহমান সুমনের পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি বাংলাদেশ হতে একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) যাচ্ছে। এছাড়া ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে লড়বে ‘হাওয়া’।

অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ জানান, ‘এবার দুটি সিনেমা জমা পড়েছিল। আর সেখান থেকে ‘হাওয়া’ নির্বাচিত হয়েছে’।

‘হাওয়া’ ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।
চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব ও গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। মেজবাউর রহমান সুমনের কাহিনি ও সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখেন পরিচালক নিজে, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন।

উল্লেখ্য, একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে আগামী বছর ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে মোট ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার।

(ঊষার আলো-এফএসপি)