কঠিন সময় সাকিবের

সর্বশেষ আপডেটঃ
20
0

ক্রীড়া ডেস্ক : বল হাতে তবু কিছুটা হলেও পেরেছেন, কিন্তু ব্যাটিংয়ে একেবারেই নিষ্প্রভ। তাই তার একাদশে জায়গা হারানোর গুঞ্জন শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সেটাই হলো। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে কলকাতার আজকের ম্যাচের একাদশে নেই সাকিব। সুনিল নারাইনকে বসিয়ে রেখে কলকাতা নাইট রাইডার্স বাজি ধরলো সাকিব আল হাসানকে নিয়ে। টানা তিন ম্যাচে সুযোগ মিললো। কিন্তু কাজে লাগাতে পারলেন না বাংলাদেশি অলরাউন্ডার।
সাকিবকে বাদ দিয়ে কলকাতার টিম ম্যানেজমেন্ট সুযোগ দিয়েছে নারাইনকে। ওয়েস্ট ইন্ডিজ স্পিনার সুযোগটা কাজে লাগাতে পারলে নিশ্চিতভাবেই আরও কঠিন সময় অপেক্ষা করবে সাকিবের জন্য। আর এজন্য দায়টা এই অলরাউন্ডারের ওপরই বর্তায়। টানা তিন ম্যাচে সুযোগ পাওয়ার পরও নিজেকে মেলে ধরতে না পারলে যে বেঞ্চ গরম করতে হবে, সেটা তার জানাই ছিল। এরপরও নিজের সেরাটা দিতে পারেননি সাকিব।
ক্যান্ডিতে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিব বেছে নিয়েছেন আইপিএল। ভারতীয় ঘরোয়া প্রতিযোগিতায় খেলার কারণ হিসেবে তিনি এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিকে সামনে এনেছিলেন। ২০২১ সালের কুড়ি ওভারের বিশ্বকাপ হবে ভারতেই। যদিও তার ‘প্রস্তুতি’ মোটেও ভালো হচ্ছে না। বিশেষ করে ব্যাট হাতে। তিন ম্যাচে তার সর্বোচ্চ রান ২৬। বাকি দুই ম্যাচে করছেন যথাক্রমে ৩ ও ৯। বোলিংয়ে তিন ম্যাচে প্র্রাপ্তি ২ উইকেট।
সাকিবকে বসিয়ে নারাইনকে খেলানোর ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন কলকাতা কোচ ব্রেন্ডন ম্যাককালাম। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হেরে সাবেক কিউই অধিনায়ক বলেছিলেন, ‘আমাদের প্রথম ম্যাচের আগে সুনিল নারাইনের চোট ছিল। সে শতভাগ ফিট ছিল না। নারাইন অবশ্যই আমাদের হিসাবে আছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ও খেলার জন্য ফিট ছিল, কিন্তু আমরা ওর জায়গায় সাকিবকে খেলিয়েছি। কারণ আমাদের মনে হয়েছে ও আমাদের ব্যাটিংয়ের দিক দিয়ে আরেকটু সাহায্য করতে পারবে।’
কিন্তু সাকিব সেটা পারেননি। তাই কপাল পুড়লো তার। নারাইন ভালো করলে সাকিবের যে আইপিএলে মাঠে নামার পথ কঠিন হবে উঠবে, সেটা বলার অপেক্ষা রাখে না।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ