UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তেরখাদায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জেল ও জরিমানা

koushikkln
নভেম্বর ৭, ২০২২ ৮:০৪ অপরাহ্ণ
Link Copied!

তেরখাদা প্রতিনিধি:তেরখাদা উপজেলার বারাসাত ইউনিয়নের আবনালী এলাকায় অবৈধ ভাবে পাখি শিকার প্রতিরোধে ভ্রাম্যমান অভিযান চালানো হয়। আদালত সূত্রে জানা যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান এবং বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের যৌথ অভিযানে  সোমবার(৭-নভেম্বর) সকাল এগারোটার দিকে আবনালীতে এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আবনালী গ্রামের মৃত ওসমান শেখের ছেলে মোঃ ইমদাদুল শেখ(৫০)কে অবৈধভাবে পাখি শিকারের অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর (৩৪-ক) ধারা মোতাবেক এক মাসের বিনাশ্রম কারাদ- ও দশ হাজার টাকা জরিমানা করেন এবং উদ্ধারকৃত পাখি গুলোকে মুক্ত আকাশে উন্মুক্ত করে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য, উপজেলা ভাইস চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি, ইউপি সদস্য মোঃ তারিকুল ইসলামসহ বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা-কর্মচারী আইন শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী বন্যপ্রাণী সংরক্ষণ ও জীববৈচিত্র রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।