UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রীর শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত জায়গা পরিদর্শন

koushikkln
নভেম্বর ১০, ২০২২ ১০:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয় খুলনার জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি ১০ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে লবনচরা থানাধীন প্রস্তাবিত ওই জায়গা ঘুরে দেখেন।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম¥দ খুরশীদ আলম, খুলনা সিািট কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিএমএ খুলনা শাখার সাধারণ সম্পাদক ও শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয় খুলনা এর প্রকল্প পরিচালক ডা. মোঃ মেহেদী নেওয়াজ এবং খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ আলী আকবর টিপু উপস্থিত ছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক মন্ত্রীর নিকট বিশ^বিদ্যালয় স্থাপনের জন্য ৭০ একর ভূমি বরাদ্দের জন্য আবেদন জানান।

তিনি বলেন, খুলনার মাটির গুণগতমানের কারণে ওই স্থানে ৬ তলার অধিক উচ্চতর ভবন নির্মাণ ঝুঁকিপূর্ণ হবে মর্মে সয়েল টেস্টিং রিপোর্ট পাওয়া গেছে। নিরাপত্তার জন্য সর্বোচ্চ ৬ তলা করে প্রতিটি ভবন নির্মাণ করা এবং ময়ুর খালকে সংরক্ষণের মাধ্যমে ক্যাম্পাসে দৃষ্টিনন্দন জলাধার সৃষ্টি করার জন্য কমপক্ষে ৭০ একর ভূমি বরাদ্দ প্রয়োজন। এসময় মন্ত্রী ভূমি বরাদ্দের বিষয়টি দেখবেন বলে আশ^স্ত করেন।