UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দেশে করেনায় মৃত্যু ৮৮, শনাক্ত তিন হাজার ৬২৯

usharalodesk
এপ্রিল ২৩, ২০২১ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৮৮ জন। এখন পর্যন্ত এ নিয়ে করোনায় মোট ১০ হাজার ৮৬৯ জনের মৃত্যু হলো। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছে ২৪ ঘণ্টায় তিন হাজার ৬২৯ জনের। আর এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে সাত লাখ ৩৯ হাজার ৭০৩ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২২৫ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ছয় লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।
শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৮৯৬ জনের। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ তিন হাজার আটটি।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ ও নারী রয়েছেন ২৬ জন। এদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের ঊর্ধ্বে ৬০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১-৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১-৪০ বছরের মধ্যে ছয় জন এবং ০-১০ বছরের একজন রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ৫৩, চট্টগ্রামে ১৮, রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুরে তিন জন করে এবং ময়মনসিংহে পাঁচ জন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৩ জনের, বেসরকারিতে ৩৪ আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া পাঁচ হাজার ২২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন তিন হাজার ৪৪০ জন, চট্টগ্রামের এক হাজার ২৩৩, রংপুরের ৪২, খুলনার ৮৮, বরিশালের ৪৫, রাজশাহীর ১৪০, সিলেটের ১৮৮ ও ময়মনসিংহের ৪৫ জন।

(ঊষার আলো-এমএনএস)