UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার উত্তপ্ত হচ্ছে আবহাওয়া, তাপমাত্রা আরো বাড়বে

usharalodesk
এপ্রিল ২৪, ২০২১ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দেশের বিভিন্ন অঞ্চলে টানা কয়েকদিন ঝড়-বৃষ্টির পর ফের উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে আবহাওয়া। বর্তমানে দেশের ৯টি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা বজায় থাকতে পারে আরো কয়েকদিন। ফলে তাপমাত্রা আরো বাড়ার এবং বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে।
আজ ২৪ এপ্রিল শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে এসব তথ্য বলা হয়েছে।
পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সিলেটে বিভাগের ২-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে মাদারীপুর, সন্দ্বীপ, ফেনী, রাজশাহী, খুলনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও খেপুপাড়া অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে।
আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিনের ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা আরো বাড়তে পারে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটি ও ফেনীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩, ময়মনসিংহে ৩৩, চট্টগ্রামে ৩৪.১, সিলেটে ৩৪, রাজশাহীতে ৩৩.৬, রংপুরে ৩১.৪, খুলনায় ৩৩.৫ ও বরিশালে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

(ঊষার আলো- এম.এইচ)