বিশ্বনবী সকল জাহেলিয়াত অপসারণের জন্য দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন : সিটি মেয়র

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সার্বজনীন শান্তির জন্য মহানবী (স.) এঁর আদর্শ ও তাঁর নির্দেশনা বাস্তবায়ন করা দরকার। ব্যক্তি জীবনে ও সমাজ জীবনে শান্তি ও মানবতার মুক্তির জন্য বিশ্বনবী সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে ছিলেন।  বারবার অত্যাচারিত হওয়ার পরও অভিষ্ট ল্লক্ষ্য থেকে তিনি কখনো বিচ্যুত হননি। সিটি মেয়র বলেন, বিশ্বনবী (স.) সকল জাহেলিয়াত অপসারণের জন্য দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন বিধায় তিনি বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে পেরেছিলেন। বিশ্ববাসীর জন্য একটি সুন্দর পৃথিবী উপহার দিতে পেরেছিলেন।

সিটি মেয়র বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় নগরীর সরকারি ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালন উপলে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সিটি মেয়র আরো বলেন মহানবীর আদর্শের পথ ছাড়া মুক্তির বিকল্প কোন পথ নেই। তাই বিশ্ব মুসলিমকে তাঁর আদর্শ আকড়ে ধরতে হবে। তবেই আমাদের জীবন শান্তিময় হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে মহানবী (সঃ) এর জীবন দর্শনের উপর আলোচনা করেন সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের প্রভাষক হাফেজ মাওঃ মোঃ শওকত ওসমান। বিদ্যালয়ের প্রধান শিক মোঃ ফারুকুল ইসলামসহ শিক, শিকিা, অবিভাবক ও স্কুলের ছাত্রীগণ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সিটি মেয়র ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। পরে তিনি সরকারি ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শেখ রাসেল পাঠাগার উদ্বোধন করেন।