UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্ধর্ষ ডাকাতি, মাত্র ৯ মিনিটেই খোয়া গেল প্রায় ১৭ কোটি টাকা!

pial
নভেম্বর ২৯, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দুর্ধর্ষ এক ডাকাতির ঘটেছে জার্মানিতে। সম্প্রতি দেশটির মানচিং বাভারিয়ার জাদুঘরে এ ডাকাতির ঘটনা ঘটে। এতে মাত্র ৯ মিনিটে ১.৬ মিলিয়ন ইউরো খোয়া যায়,
আর বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৬ কোটি ৯৬ লাখ ৪৮ হাজার টাকারও বেশি।

জানা যায়, ডাকাতিতে ওই জাদুঘর থেকে খোয়া দুষ্প্রাপ্য সেল্টিক স্বর্ণমুদ্রাসহ একাধিক মূল্যবান বস্তু। কিন্তু কীভাবে ঘটল এ ডাকাতির ঘটনা?

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে দাবি করা হয়, ডাকাতরা হাইটেক নিরাপত্তা ব্যবস্থাকেও অকার্যকর করে দিয়েছিল। এই সময় সেখানে থাকা বাজেনি সতর্কীকরণ ঘণ্টাও।
তবে কাদের হাত রয়েছে এই ডাকাতির পিছনে? তা নিয়ে চিন্তা পড়েছে গেছে স্থানীয় পুলিশ প্রশাসন। আন্তজার্তিক কোনো সংযোগ কাজ করছে কি না তা তদন্ত শুরু করে দেখছে জার্মান পুলিশ।

ডাকাতির ঘটনার বর্ণনা দিয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা লিমার জানান, দু’দিন আগে দুপুরে ম্যানচিংয়ের সেল্টিক ও রোমান মিউজিয়ামের এলাকাতে টেলিকম হাবের তার কাটা হয়। তারপরই আচমকা সেই এলাকার ইন্টারনেট বন্ধ হয়ে যায়। ওই জাদুঘরের সিসিটিভি ফুটেজে দেখা যায় ডাকাত দল স্থানীয় সময় ঠিক দুপুর ১.২৬ মিনিট নাগাদ জাদুঘরে প্রবেশ করে ও ৯ মিনিট পর বেড়িয়ে যায়। কিন্তু সে সময় কোনো অ্যালার্ম বাজেনি। সূত্র: বিবিসি।

(ঊষার আলো-এফএসপি)