UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা

pial
জানুয়ারি ৮, ২০২৩ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সিডনি ড্র হলো সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা, ২-০ তে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া।

শেষ দিন আকাশ ছিল একদমই পরিষ্কার। ৬ উইকেটে ১৪৯ রানে রবিবারের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা, সিমন হার্মার ৬ ও মার্কো জানসেন ১০ রানে অপরাজিত ছিলেন। জানসেন (১১) আর ১ রান যোগ করে ট্র্যাভিস হেডের কাছে উইকেট হারান।

এরপর কেশব মহারাজকে নিয়ে হার্মার সময় পার করেন। আর তাদের জুটিতে দলীয় স্কোর আড়াইশ ছাড়ায়। ৮১ বলে ৫৩ রান করে থামেন মহারাজ, এ জুটিটা ছিল ৮৫ রানের। লাঞ্চের পর ধস নামে প্রোটিয়াদের ব্যাটিংয়ে। ৩ রানের ব্যবধানে শেষ তিন উইকেট হারায় তারা। হার্মার তিন রানের জন্য হাফ সেঞ্চুরি পাননি। আর কাগিসো রাবাদাকে (৩) ফিরিয়ে ২৫৫ রানে অলআউট করেন নাথান লিয়ন।
সর্বোচ্চ ৪ উইকেট নেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। আর তিনটি পান প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ার ৪৭৫ রানের জবাবে ফলো অনে দ্বিতীয় ইনিংসে নামে দক্ষিণ আফ্রিকা। তাদের লড়াই ছিল টিকে থাকার, প্রায় দেড় সেশনে ১০ উইকেট নেওয়ার কঠিন মিশন ছিল অজিদের সামনে। তারা পারেনি ২টি উইকেটের বেশি নিতে।

১৯৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হন স্বাগতিক দলের ব্যাটসম্যান উসমান খাজা। আর ২১৩ রান করে সিরিজের সেরা খেলোয়াড় তার সতীর্থ ডেভিড ওয়ার্নার।

ঊষার আলো-এফএসপি)