UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্ট বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়ন করতে হবে : সিটি মেয়র

usharalodesk
জানুয়ারি ২২, ২০২৩ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

খবর বিজ্ঞপ্তি : সিটি মেয়র তালুকদার আব্দুর খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন প্রচেষ্টার ধারাবাহিকতায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। একই সাথে তথ্য-প্রযুক্তি খাতেও ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। দেশের উন্নয়ন, সমৃদ্ধি অর্জন ও আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চায়। অগ্রগতির এই ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ কর্মসূচিও বাস্তবায়ন করতে হবে।

সিটি মেয়র রোববার (২২ জানুয়ারি) দুপুরে নগরীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণার্থীদের ওরিয়েন্টেশন এবং সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

আইসিটি প্রতিষ্ঠান কাউড ইন্সটিটিউট এ অনুষ্ঠানের আয়োজন করে। সংস্থাটি এ পর্যন্ত প্রায় ৪ হাজার ২শ’ ব্যক্তিকে সফলভাবে প্রশিক্ষণ প্রদান করেছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, সরকার যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে প্রযুক্তি খাতে উন্নয়ন ত্বরান্বিত করছে। সকল জেলায় আইটি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, খুলনায় ইতোমধ্যে একশ’ ত্রিশ কোটি টাকা ব্যয়ে আইটি পার্ক নির্মাণের কাজ এগিয়ে চলছে।

কাউড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ইমরান ইসলাম অনিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র, দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আলী সনি ও বিএফডিএস’র চেয়ারম্যান ডা. তানজিবা রহমান।

সম্মানিত অতিথির বক্তৃতা করেন লোকাল স্টাফিং এল.এল.সি (ইউ.এস.এ) এর সিনিয়র ফুল স্টাক ডেভেলপার আবু আশরাফ মাসনুন, রেডেক্সের জেনারেল ম্যানেজার জোছন ক্রাস্টা ও রাইটসাইট এডুকেশনের এডমিন জন পল।

সঞ্চালনা করেন শেখ আসাদুজ্জামান মিথুন ও ইফফাত সানিয়া ন্যান্সি। নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রশিক্ষণার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে সিটি মেয়র প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।