আঙুলগুলো রোজিনার নয়, দেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে : জয়া আহসান

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো বিনোদন ডেস্ক : সরকারি দুর্নীতির পর্দাফাঁস! ব্রিটিশ আমলের সরকারি গোপনীয়তা রক্ষা আইনে গ্রেফতার করা হয়েছে বাংলাদেশের মহিলা সাংবাদিক রোজিনা ইসলামকে। এই গ্রেফতারির বিরুদ্ধে মানবাধিকার সংগঠন এবং সাংবাদিকের সতীর্থরা প্রতিবাদ করেছেন। এবার সেই প্রেক্ষিতেই সরব হলেন অভিনেত্রী জয়া আহসান।
জয়া বরাবরই স্পষ্টবাদী। তাই নিজের দেশের এক মহিলা সাংবাদিকের উপর হওয়া অত্যাচার ও নিগ্রহের ঘটনা মেনে নিতে পারেননি। গোটা বাংলাদেশ যখন সংশ্লিষ্ট ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছে, তখন জয়াও হাসিনা সরকারকে পরোক্ষভাবে খোঁচা দিতে পিছপা হলেন না। সোজাসুজি বললেন, রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়।
দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এমন অশুভ ঘটনা দেখে লজ্জিত অভিনেত্রী। জয়ার মন্তব্য, রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনও ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো?
দায়িত্ব পালন করতে যাওয়া এক মহিলা সাংবাদিকের উপর হওয়া এমন বর্বরোচিত আচরণে হতভম্ব জয়া। রোজিনার ছবি এবং সেই ঘটনার এক দৃশ্য শেয়ার করে বললেন, “দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা!” পাশাপাশি গ্রেপ্তার হওয়া রোজিনাকে তাঁর পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ তথা টলিউডের খ্যাতনামা অভিনেত্রী জয়া আহসান।

(ঊষার আলো-এমএনএস)