শিবচরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষ, মৃত্যু ১৭

সর্বশেষ আপডেটঃ
35
0
ছবি: সংগৃহীত

ঊষার আলো রিপোর্ট : মাদারীপুরের শিবচরে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষের ঘটনায় ১৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া এখনও নিখোঁজ রয়েছে আরো বেশ কয়েকজন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।
আজ ০৩ মে সোমবার ভোর ৬টার দিকে বাংলাবাজার ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।
শিবচরের বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক আশিকুর রহমান বলেন, ভোরে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে স্পিডবোটে ২২-২৪ জন যাত্রী নিয়ে মাাদরীপুরের শিবচরের বাংলাবাজারের দিকে আসছিল। ঘাটের কাছাকাছি আসলে ঘাটের কাছে নোঙর করা বালুবোঝাই একটি বাল্কহেডের সাথে সংঘর্ষ ঘটে। এতে স্পিডবোটটি উল্টে যায়।
খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ। ঘটনাস্থল থেকে ১৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সাঁতরে তীরে উঠছেন ৪ জন। এছাড়া নিখোঁজ রয়েছে আরও বেশ কয়েকজন। তাদের উদ্ধারে অভিযান চলছে।
শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস ১৫ জনের লাশ উদ্ধারের তথ্য নিশ্চিত করে বলেছেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাওয়ার সময় কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এখন পর্যন্ত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩ জন শিশু ও ১ জন নারী রয়েছে। মৃতদেহগুলো পুরান কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। ফায়ার সার্ভিস ও নৌপুলিশ বাকিদের উদ্ধারে অভিযান চালাচ্ছে।
কাঁঠালবাড়ী নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ২’জনকে আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। কতজন ছিলেন তা জানা যায়নি। উদ্ধার কাজ চলছে।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ