UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আইপিএল চালানোয় ভারতীয় বোর্ডের বিরুদ্ধে মামলা

usharalodesk
মে ৫, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যে আইপিএল চালিয়ে যাওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মামলা হয়েছে। বম্বে হাইকোর্টে এই মামলাটি করেন বন্দনা শাহ নামের এক আইনজীবী।
মামলায় বলা হয়, গোটা দেশে করোনা ভাইরাস অসংখ্য মানুষের প্রাণ কেড়ে নিলেও, বিসিসিআই কর্তারা নিজের সুবিধার জন্য চোখ-কান বন্ধ করে ‘অহংকারী মানসিকতা’ দেখিয়ে আইপিএল চালিয়ে গিয়েছে। বিসিসিআই যেন ১ হাজার কোটি টাকা কোভিড আক্রান্ত মানুষদের অক্সিজেন এবং ওষুধের জন্য ব্যয় করে তাদের কাছে ক্ষমা চায়।
আইনজীবী বন্দনা শাহ বলেন, “বিসিসিআই কর্তারা ভীষণ অহংকারী। তাই তো দেশে করোনার গ্রাসে একাধিক পরিবার শেষ হয়ে গেলেও বোর্ড কর্তারা সেই দিকে নজর দেয়নি। বরং চোখ-কান বন্ধ করে আইপিএল চালিয়ে গিয়েছেন। এটা মানবিকতার পরিপন্থী। দেশের সাধারণ মানুষের প্রতি বোর্ড কর্তাদের ন্যূনতম দায়িত্ব থাকলে করোনার বিরুদ্ধে লড়াই করা উচিত। ১ হাজার কোটি টাকা কোভিড আক্রান্ত মানুষদের অক্সিজেন এবং ওষুধের জন্য ব্যয় করে তাদের কাছে ক্ষমা চাইতে হবে।”
মঙ্গলবার (৪ মে) সকালের দিকে আইপিএল স্থগিত করে দেয়া হলেও ভারতীয় বোর্ড আসর চালিয়ে যাওয়ার শেষ চেষ্টা করেছিল। মুম্বাইতে আইপিএলের সব ম্যাচ সরিয়ে নিয়ে একদিনে ‘ডাবল হেডার’ করিয়ে দ্রুত শেষ করতে চেয়েছিল বিসিসিআই।
সৌরভ গাঙ্গুলীদের এমন চিন্তা নিয়েও আইনজীবী বন্দনা শাহ আদালতে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, দেশের অন্যান্য রাজ্যের মতো মুম্বাই ও মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। তবুও এখানকার মানুষের আবেগ না বুঝতে পেরে বাকি ম্যাচগুলো আয়োজন করতে চেয়েছিল। এতেই বোঝা যায় ওরা সবাই চোখ-কান বন্ধ করে রাখা অহংকারী মানুষ। ক্রিকেট আমিও পছন্দ করি। কিন্তু দেশে মানুষ মারা গেলে ক্রিকেট খেলা কিংবা দেখার অবস্থা থাকে না। এটা তো বোঝা উচিত।

(ঊষার আলো-এমএনএস)