UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেমন হবে এবারের অস্কার

usharalodesk
এপ্রিল ২৫, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : প্রত্যেক বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হলেও এবার দুই মাস পিছিয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। বাংলাদেশ সময় ২৬ এপ্রিল সকালে বসবে অস্কারের ৯৩ তম আসর।

ইতোমধ্যে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের ৩ প্রযোজক স্টিভেন জেসে কলিনস, সোডারবার্গ এবং স্ট্যাসি শের জানিয়েছেন স্বাস্থ্যবিধি মেনেই এবারের অস্কারের অনুষ্ঠান হবে।

প্রত্যেক বছর লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে অস্কারের আসর বসে। ৩ হাজার ৪০০ আসনের এ থিয়েটারে উপস্থিত হন বিশ্ব চলচ্চিত্রের প্রথম সারির অভিনয়শিল্পী এবং নির্মাতারা। কিন্তু এবার সীমিত সংখ্যক তারকা উপস্থিত থাকবেন। ডলবি থিয়েটারসহ বিভিন্ন স্থান হতে এটি সরাসরি প্রচার করা হবে।

অস্কারের একটি মূল আকর্ষণ হল লাল গালিচা। কিন্তু এবার পছন্দের তারকাদের এক ঝলক দেখার জন্য লাল গালিচার দুই পাশে কোনো ভিড় থাকবে না।

অস্কারে অংশ নিতে তারকাদেরও বিশেষ কিছু নিয়মের মধ্যে দিয়ে যেতে হবে। ১০ দিনের কোয়ারেন্টাইন শেষ করে তবেই সে হাজির হতে পারবে অনুষ্ঠানে। লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশন ও হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত অস্কার। দুই স্থানেই থাকবে করোনা পরীক্ষার ব্যবস্থা। তারকাদের করোনা পরীক্ষা করার পরই ঢুকতে দেওয়া হবে মূল অনুষ্ঠান কক্ষে।

এছাড়া প্রত্যেকের জন্য মাস্ক বাধ্যতামূলক করেছেন অনুষ্ঠান কর্তৃপক্ষ।

(ঊষার আলো-এফএসপি)