UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনার তেরখাদায় ভেজাল বিরোধী অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা

pial
নভেম্বর ৬, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে রবিবার (৬ নভেম্বর) সকালে তেরখাদা বাজারে ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়।

টিমটি তেরখাদা বাজারে তদারকি করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাদ্য তৈরি ও মোড়কে মেয়াদ, মূল্য না উল্লেখ করায় ভাই ভাই বেকারীকে ২৫ হাজার টাকা, একই অপরাধে প্রদীপ শাহ এর চানাচুরকে ৫ হাজার টাকা, রাকিবুল হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, মূল্য বিহীন ঔষধ রাখায় মল্লিক ঔষধ ঘরকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযানে সর্বমোট আদায়কৃত জরিমানার পরিমাণ ৪০ হাজার টাকা।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদেও ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা তদারকি টিমে অংশ নেন। এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন তেরখাদা থানা পুলিশ ও ক্যাব প্রতিনিধি খুলনা। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঊষার আলো-এফএসপি)