UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী পালন

koushikkln
জুলাই ১৪, ২০২২ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি, পল্লবন্ধু হুসাইন মোহাম্মদ এরশাদের ৩য় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে খুলনা জেলা ও মহানগর যৌথভাবে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। দিনের প্রথমার্ধে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি, পল্লবন্ধু হুসাইন মোহাম্মদ এরশাদের প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, কোরআন তেওয়াতের মধ্য দিয়ে সূচনা হয়।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সাড়ে বেলা ১২টায় ডাকবাংলাস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক সফল রাষ্ট্রপতি, পল্লবন্ধু প্রয়াত হুসাইন মোহাম্মদ এরশাদের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও খুলনা জেলা জাপা সভাপতি শফিকুল ইসলাম মধু’র সভাপতিত্বে এবং মহানগর সদস্য সচিব এম এ আল মামুনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন জাপা কেন্দ্রীয় নেতা ও খুলনা জেলা সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান, মহানগর সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহ মোঃ লায়েক উল্লাহ, যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ, আশরাফুল ইসলাম সেলিম, জেলা সহ-সভাপতি মোতওয়ালি শেখ, ফরাদ হোসেন, রিয়াজ উদ্দিন হাওলদার, কেন্দ্রীয় নেতা ও যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর হোসেন, সহ-সম্পাদক শাহজাহান আলী সাজু, কেন্দ্রীয় সদস্য ও জেলা যুব বিষয়ক সম্পাদক এস এম এরশাদুজ্জামান ডলার, ওদুদ মোড়ল, যুব সংহতির কেন্দ্রীয় সদস্য ও মহানগর সিনিয়র সহ-সভাপতি প্রিন্স হোসেন কালু, জেলা মহিলা সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, জাপা নেতা শেখ দেলোয়ার হোসেন, আঃ রাজ্জাক হাওলাদার, আবু আসালাত মোড়ল, এম এ কালাম, সদর থানা সভাপতি মাসুম হায়দার, সাধারণ সম্পাদক কাজী হাসানুজ্জামান রাসেল, সোনাডাঙ্গা থানা সাধারণ সম্পাদক আঃ গফফার মোড়ল, বাবুল হাসান রাজু, নগর যুব সংহতির সিনিয়র সহ-সভাপতি প্রিন্স হোসেন কালু, সাধারণ সম্পাদক মোল্যা সাইফুল, সহ-সভাপতি মাজাহার জোয়ার্দ্দার পান, এজাজ আহম্মেদ, অপূর্ব দত্ত নেকু, গাজী খোকন, কৃষক পার্টির নগর সভাপতি সাহাবুদ্দিন, এড. লুৎফর রহমান, লিটু শেখ, মোঃ আব্দুল আজিজ, এড. প্রশান্ত, গোলাম মোস্তফা, যুবনেতা রেজা মহসীন, বেল্লাল হোসেন, জি এম মিলন, মাস্টার আঃ জব্বার, কামরুল ইসলাম হিরন, মহিদ হাওলাদার, আবুল বাশার, মোঃ রিপন, মোঃ জাহিদ, রফিকুল ইসলাম, মোঃ জাকির, মিণ্টু হাওলাদার, মোঃ মিলন, আবুল, মহিলা পার্টির নেত্রী শাহনাজ পারভীন, দিলরুবা আক্তারী, গাজী মোশারেফ, লাল মিয়া, মোঃ রাজু প্রমুখ।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, এদেশে এরশাদের জন্ম না হলে উপজেলা, গুচ্ছ গ্রাম, পথকলি ট্রাস্ট, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা সিটি কর্পোরেশন, মেডিকেল কলেজ, খুলনা জাদুঘর, পাবলিক হল ইত্যাদি হতো না। সদস্য সচিব তার বক্তব্যে বলেন, রাষ্ট্র ধর্ম ইসলাম, শুক্রবার সাপ্তাহিক ছুটি, মসজিদ-মন্দির-গির্জার পানি-বিদ্যুৎ বিল মওকুব, হিন্দু কল্যাণ ট্রাস্ট, জন্মাষ্টমী সরকারি ছুটি ঘোষণাসহ অসংখ্য ভালো কাজের রূপকার এরশাদ। তাই তাঁর এ জন্মদিনে আমাদের একটাই দাবি এরশাদের জন্ম ও মৃত্যুদিনে সরকারি ছুটি ঘোষণা করতে হবে। সভা শেষে জোহর বাদ মিলাদ মাহফিল ও গরীব দুস্থদের মাঝে তবারক বিতরণ করা হয়। এছাড়া অনুরূপ কর্মসূচি সকল উপজেলা ও মহানগরের অন্তর্গত সকল থানায় স্ব-স্ব উদ্যোগে কর্মসূচি পালিত হয়।