UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা কর অঞ্চলে মেলার পরিবেশে দেওয়া যাবে আয়কর রিটার্ন

koushikkln
নভেম্বর ১৫, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

#আয়কর তথ্য সেবা মাসের উদ্বোধন

ঊষার আলো রিপোর্ট: সারা দেশের ন্যায় খুলনাতেও ১ নভেম্বর থেকে শুরু হয়েছে মাস ব্যাপি কর তথ্য সেবা মাস। এ উপলক্ষে আয়কর তথ্য সেবা মাসের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবছরও করদাতাগণ মেলার পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন।
বুধবার (১৫ নভেম্বর) সকাল ৯টার দিকে আয়কর তথ্য সেবা মাসের উদ্বোধন করেন কর কমিশনার মোঃ সিরাজুল করিম। করদাতাদের সুবিধার্থে নগরীর বয়রাস্থ হোয়াইট প্যালেসের পাশে আয়কর রিটার্ন দাখিলের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। খোলা মাঠে প্যান্ডেল নির্মাণ করে বিভিন্ন বুথ তৈরী করা হয়েছে। সার্কেল ভেদে এসকল বুথে করদাতাগণ নির্বিঘ্নে আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন। মেলার মত এখানেও করদাতাগণ ফটোকপি, ব্যাংকে আয়কর জমা, নতুন টিআইএন নিবন্ধনসহ অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন।
করদাতাদের উদ্দেশ্যে খুলনা কর অঞ্চলের কমিশনার মোঃ সিরাজুল করিম বলেন, ‘করদাতাদের সুবিধার কথা বিবেচনা করে রিটার্ন দাখিলের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। একাধিক বুথে করদাতাগণ অতি সহজে তাদের রিটার্ন দাখিল করতে পারবেন। এছাড়াও এখানে হেল্প ডেস্ক করা হয়েছে। প্রয়োজনে করদাতাগণ রিটার্ন দাখিলের জন্য যেকোন পরামর্শ নিতে পারবেন।’ তিনি করদাতাদের সতর্ক করে আরও বলেন, ‘করদাতাগণ ৩০ নভেম্বরের মধ্যে আয়কর রিটার্ন দাখিলে ব্যর্থ হলে কর অব্যাহতি, রেয়াতসহ অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত হবেন।’ এজন্য তিনি নির্ধারিত সময়ে সকলকে আয়কর রিটার্ন দাখিলের জন্য অনুরোধ করেন।
আয়কর তথ্য সেবা মাসের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কর কমিশনার (পরিদর্শী রেঞ্জ-১) মোঃ মুহিতুর রহমান, উপ কর কমিশনার (সদর দপ্তর প্রশাসন) এস এম মুশফিকুর রহমান, উপ-কর কমিশনার জেসমিন আক্তার, উপ-কর কমিশনার দেলোয়ারা জাহান, উপ-কর কমিশনার মোঃ আলাউদ্দিন আহমেদ, উপ-কর কমিশনার নুসরাত ফারজানা, সহকারী কর কমিশনার পারিসা আহমেদ প্রধিসহ অন্যান্য কর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবৎ আয়কর মেলা আয়োজন স্থগীত রেখেছে জাতীয় রাজস্ব বোর্ড।

ঊআ-বিএস