UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলমান উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ

usharalodesk
জুন ৮, ২০২১ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আসন্ন বর্ষা মৌসুমের পূর্বে মহনগরী এলাকায় চলমান উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (৮ জুন) সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারদের সাথে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতাকালে তিনি এ নির্দেশ দেন।
উল্লেখ্য, ৮শ’ ২৩ কোটি ৭৯ লক্ষ টাকার ‘‘খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন’’ এবং ৬শ’ ৭ কোটি ৫৬ লক্ষ টাকার ‘‘খুলনা সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্থ রাস্তা উন্নয়ন ও পুনর্বাসন’’ প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে মহানগরীতে প্রায় ১শ’ ৪৮ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।
সভায় সিটি মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খুলনার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। দু’টি উন্নয়ন প্রকল্পে তিনি প্রায় এক হাজার চারশ’ কোটি টাকা এবং বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে প্রায় চারশ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। আগামীতে আরও বরাদ্দ পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আসন্ন বর্ষা মওসুমে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা দুরূহ হয়ে পড়বে এবং কাজের গুণগত মানও ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা তৈরী হয়। সে কারণে চলতি জুন মাসের মধ্যে চলমান কাজ সম্পন্ন করতে হবে। ব্যর্থতায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সিটি মেয়র উল্লেখ করেন।
কেসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, শেখ মো: মাসুদ করিমসহ উপসহকারী প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারগণ সভায় উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এমএনএস)