UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চেয়ারম্যানের নির্দেশে পাইপ ভাংচুর ও বালু উত্তোলন স্থগিত

pial
আগস্ট ১, ২০২২ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন জনগনের যাতায়াত পথে প্রতিবন্ধকতার কারনে বালু উত্তোলনের পাইপ ভাংচুর ও বালু উত্তোলন স্থগীত করে দিয়েছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও তার লোকেরা।

ড্রেজার মালিক বলছেন চেয়ারম্যানের চাহিদামত চাদা না দেয়ায় তিনি ড্রেজার পাইপ ভাংচুরকরাসহ কিছু পাইপ পরিষদে নিয়ে গেছে। বালু সরবরাহ করার পাইপ ভাংচুর ও কিছু পাইপ জোরপূর্বক নিয়ে যাওয়ার এ ঘটনাটি হয়েছে রবিবার বিকেলে খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী বাজার সংলগ্ন এলাকায়।

স্থানীয় মোঃ ছগীর বয়াতীর বাড়িতে বালু সরবরাহ করার সময় কয়েকজন চৌকিদার ও চেয়ারম্যানের সহযোগীরা বালু সাপ্লাইয়ের পাইপ ভাংচুর করে। ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সাইদুর রহমানের নির্দেশে পাইপ ভাংচুরের ঘটনা ঘটে বলে অভিযোগ করেন ড্রেজার মালিক মোঃ লোকমান বয়াতী।

লোকমান বয়াতী অভিযোগ করে বলেন, চেয়ারম্যান ইতোপূর্বে তার নিকট ফুট হিসেবে চাঁদা দাবী করেন। দাবীকৃত চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় তার অনেক পাইপ ভেঙ্গে ফেলেছে। কিছু পাইপ নিয়ে গেছে। বালু সরবরাহ বন্ধ করে দিয়েছে। এতে তার প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে চেয়ারম্যান সাইদুর রহমান সাংবাদিকদের বলেন, চাঁদা চাওয়ার ঘটনা সঠিক না। বালু উত্তোলনের জন্য রাস্তায় পাইপ বসানোয় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার কারনে চৌকিদার পাঠিয়ে পাইপ অপসারণ করে কিছু পাইপ আলামত হিসাবে পরিষদে নেওয়া হয়েছে।

বালু উত্তেলন কাজে নিয়োজিত শ্রমিক আলী হোসেন, আব্দুল আহাদ শেখ বলেন, ওই সড়কে বর্তমানে কোন প্রকার যানবাহন চলাচল করেনা। পানি উন্নয়ন বোর্ডের উন্নয়ন কাজ চলছে। ইউনিয়ন চেয়ারম্যান বা পরিষদের চৌকিদাররা উদ্দেশ্যমুলকভাবে বালু সরবরাহের পাইপ ধ্বংস করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন, ড্রেজার দিয়ে বালু উত্তোলনে জনভোগান্তি প্রতিরোধে ইউপি চেয়ারম্যান হয়তঃ কোন পদক্ষেপ নিয়েছে। বিষয়টি খোজ-খবর নিয়ে দেথা হবে।

(ঊষার আলো-এফএসপি)