UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালায় স্কুল শিক্ষকের জমি জোর দখল চেষ্টার অভিযোগ

koushikkln
নভেম্বর ১৫, ২০২১ ৯:৪৩ অপরাহ্ণ
Link Copied!

তালা প্রতিনিধি : বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে তালার চাঁদপুর গ্রামের আব্দুল আহাদ নামের এক স্কুল শিক্ষকের জমি জোর দখল চেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনায় প্রতিকার পেতে নিরিহ শিক্ষক আব্দুল আহাদ তালা থানায় অভিযোগ দায়ের করেছেন। কিন্তু দুবৃর্ত্তরা পুলিশী বাধা-নিষেধ অমান্য করে ইতোমধ্যে জমিতে থাকা বিভিন্ন প্রজাতীর গাছ কেটে সাবাড় করে দিয়েছে।

উপজেলার চাঁদপুর গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল আহাদ জানান, পৈত্রিক সূত্রে ২১ শতক জমি প্রাপ্ত হয়ে তিনি প্রায় ৬০ বছর ভোগদখল করছেন। জমির উপরে তিনি আম ও কাঠালসহ বিভিন্ন প্রজাতীর গাছ রোপন করেছেন এবং সেখানে ফসল চাষাবাদ করেন। ইতোমধ্যে ওই জমি তাঁর নামে জরিপ রেকর্ড সম্পন্ন হয়েছে এবং সরকার বাহাদুরকে খাজনা প্রদান করে আসছেন। কিন্তু বাড়িতে শিক্ষক আব্দুল আহাদ ছাড়া তাঁর কোনও সন্তানরা না থাকার সুযোগে একই গ্রামের মৃত মোহাম্মাদ আলী মোড়লের ছেলে হাফিজুল মোড়ল, হাবিবুল্লাহ মোড়ল ও রবিউল শেখ এর ছেলে রাসেল শেখ সহ তাদের পক্ষের দূর্র্বৃত্তরা কৌশলে ওই জমি জোর দখলের চেষ্টা করতে থাকে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় এক জনপ্রতিনিধির পক্ষে ভোট না দেয়ায় বিজয়ী ওই জনপ্রতিনিধির উস্কানিতে দূর্বৃত্তরা জমি দখলের চেষ্টা চালাতে থাকে বলে- শিক্ষক আব্দুল আহাদ অভিযোগ করেন।

শিক্ষক আব্দুল আহাদ বলেন, হাফিজুল মোড়ল ও হাবিবুল্লাহ মোড়ল গংরা ধারালো অস্ত্র ও লোহার রড নিয়ে গত ৪ নভেম্বর রাত ৪টার দিকে আকস্মিক ভাবে ভাড়াটিয়া লোকজন নিয়ে জমিতে যেয়ে তান্ডব শুরু করে। তারা জমির উপর থাকা সকল ফলন্ত গাছ ও ফসল কেটে সাবাড় করে দেয়। এঘটনায় তালা থানায় তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন। কিন্তু তারপরও প্রতিপক্ষ হাফিজুল মোড়ল গং ওই জমি দখল করে সেখানে ঘর-বাড়ি নির্মান করার পাইতারা চালাচ্ছে। এতে চরম উদ্বেগ ও আতংকের মাঝে থাকা স্কুল শিক্ষক আব্দুল আহাদ উর্দ্ধতন পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।