UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দিল্লির হাসপাতালের করোনা ওয়ার্ডের চিকিৎসকের আত্মহত্যা

usharalodesk
মে ২, ২০২১ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভারতের দিল্লির একটি বেসরকারি হাসপাতালের করোনা ওয়ার্ডের ১ জন আবাসিক চিকিৎসক আত্মহত্যা করেছে। মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে মানসিক চাপের কারণে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।
এক টুইটবার্তায় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (আইএমএ) সাবেক প্রধান ডা. রবি ওয়ানখেদকর বলেছেন, ডা. বিবেক রাই নামের ওই চিকিৎসক ছিলেন খুবই মেধাবী। উত্তরপ্রদেশের গোরখাপুরে তার বাড়ি। মহামারিকালে শত শত মানুষের জীবন বাঁচাতে তিনি সহায়তা করেছেন।
১ মে শনিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে উল্লেখ করা হয়েছে, ১ মাস ধরে একটি বেসরকারি হাসপাতালে তিনি রোগীর সেবা করে কাটিয়েছেন। প্রতিদিন ৭ থেকে ৮ জন সঙ্কটাপন্ন রোগীকে দেখছিলেন তিনি।
ডা. রবি ওয়ানখেদকর বলেন, মানুষের মৃত্যু দেখতে দেখতে ওই চিকিৎসক মানসিক বিষণ্নতায় ভুগছিলেন। এরপর হতাশা থেকেই একসময়ে তিনি আত্মহত্যার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছে।
বিবেক রাইয়ের স্ত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা বলে জানিয়েছে তিনি। এ তরুণ চিকিৎসকের মৃত্যুর জন্য অপবিজ্ঞান, অপরাজনীতি ও প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারা খারাপ প্রশাসনকে দায়ী করেছে আইএমএর এই সাবেক প্রধান।

(ঊষার আলো- এম. এইচ)