UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই সন্তান দত্তক নিলেন অমিতাভ বচ্চন

usharalodesk
মে ১২, ২০২১ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো বিনোদন ডেস্ক : মহামারির এই কঠিন সময়ে তারকারা শুধুমাত্র বিনোদনের ক্ষেত্রেই সীমাবদ্ধ নেই। নিজেদের জনপ্রিয়তাকে হাতিয়ার করে মানুষের পাশে দাঁড়িয়েছেন। সোনু সুদের মতো তারকা যেখানে সরাসরি ময়দানে নেমে অসহায় মানুষের ত্রাতা হয়ে উঠছে, তেমনই ভার্চুয়াল মাধ্যমে বহু তারকা বিপদে পড়া মানুষের বার্তা সামাজিক মাধ্যমে তুলে ধরছে।
সম্প্রতি কোভিড-১৯ আক্রান্তদের পাশে দাঁড়িয়ে ২ কোটি রুপি অনুদান দিয়েছে অমিতাভ বচ্চন। রাজধানী দিল্লির রাকব গঞ্জ গুরুদ্বারে তৈরি কোভিড-১৯ কেয়ার সেন্টারে এই অর্থ অনুদান দিয়েছে বলিউডের শাহেনশা।
কিন্তু এই অর্থ অনুদানের আগে নেটিজেনদের একাংশ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছিল, মহামারি করোনাভাইরাসের এই ভয়ানক পরিস্থিতিতে বিগ বি নাকি ভারতের কোভিড-১৯ ত্রাণ তহবিলের জন্য কোনও অবদানই রাখেনি। তবে এসব বিষয় নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি। কেননা তিনি এসব সম্পর্কে কথা বলার চেয়ে দাতব্য কাজ করাতে বিশ্বাসী।
কিন্তু ৭৮ বছর বয়সী এই তারকা শুধু অর্থ অনুদান নয়, ২ টি সন্তানও দত্তক নিয়েছে। দ্য সিয়াসাত.কমের প্রকাশিত একটি প্রতিবেদনে এমনই তথ্য জানানো হয়েছে।
প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, অমিতাভ বচ্চন যে ২টি সন্তান দত্তক নিয়েছে তাদের কারও বাবা-মা নেই। এমনকি তাদের পরিবারকেও দীর্ঘদিন ধরে দেখাশোনা করেন তিনি। কিন্তু এসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলতে মোটেও পছন্দ করে না বলিউডের এই শাহেনশা ।
এ প্রসঙ্গে অমিতাভ বচ্চন বলেছে, ‘আমি চ্যারিটি করি কিন্তু সেসব নিয়ে প্রকাশ্যে কথা বলা মোটেও পছন্দ করি না। এটি খুব বিব্রতকর লাগে।’
সন্তান দত্তক নেওয়া প্রসঙ্গে অমিতাভ বচ্চন তার ব্লগে বলেছে, করোনাভাইরাস মহামারির মধ্যেই ওই ২ জনের বাবা-মা হঠাৎ করে মারা যাওয়ায় তাদের দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেই। তাদের হায়দ্রাবাদের একটি এতিমখানায় রয়েছে। তাদের পড়াশোনার সকল দায়িত্ব আমার।

(ঊষার আলো- এম. এইচ)