UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নগরী জুড়ে ঈদ আনন্দ; ভিড়

usharalodesk
মে ১৪, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক: বিভাগীয় শহরের মধ্যে ব্যস্ততম নগরী খুলনা। সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর ধর্মপ্রাণ মুসলমানরা শুক্রবার (১৪ মে) পালন করছে সবচেয়ে বৃহত্তম উৎসব ঈদুল ফিতর। নতুন পোশাক পরিধান করে নগরবাসী সকালে ঈদের নামাজ আদায় করে পরিবারের সাথে সময় কাটিয়েছে। তবে করোনা মহামারীর কারণে সরকার উন্মুক্ত স্থানে ঈদের বিশেষ জামায়াত অনুষ্ঠিত হতে বিরত থাকার জন্য বলার জন্য স্থানীয় মসজিদসমূহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

দীর্ঘ করোনার প্রভাব আর লকডাউনের কারণে নগরীর খুলনাবাসী বিভিন্ন বিনোদন থেকে বঞ্চিত। বিশেষ করে খুলনার যেসকল স্থানগুলিকে কোন বিশেষ দিনে ঘুরতে যাওয়া হয় সে সকল স্থানে গন জামাত করতে দিচ্ছে না প্রশাসন। তাই ঈদ হলেও ঘরবন্দী হয়ে পড়েছে নগরবাসী। পড়ন্ত বিকেলে রিকশায় বা ইজিবাইকে করে পরিবারের সদস্যদের নিয়ে হাদিস পার্ক, রুপসা সেতুসহ দর্শনীয় স্থান গুলোতে বিগত দিনে করতে গেলেও বর্তমান সময়ে করোনার প্রকোপে  তারা বের হতে পারছেনা। যে কারণে ঈদে বাড়তি আনন্দ বা বিনোদন উপভোগ থেকে বঞ্চিত খুলনাবাসী।

তবে শুক্রবার বিকালের পরবর্তী সকল বয়সের লোকেদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো। নগরীর ডাকবাংলা, শিববাড়ি, জোড়াগেট ৭ নম্বর ঘাট এলাকায় সকল বয়সের লোকের আনাগোনা দেখা যায় বিশেষ করে উঠতি বয়সী তরুণ-তরুণীদের বেশি চলাচল দৃশ্যমান হয়। যার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তাছাড়া নগরীর কফি হাউজ, চটপটি হাউস, মিনি চাইনিজ রেস্টুরেন্ট গুলা দেখছিল উপচে পড়া ভিড়। কেউ তার নিকটস্থ আত্মীয়স্বজনের বাড়ি যেতে পারছেনা, সকলে করোনার আতঙ্কে আতঙ্কিত।

দৌলতপুর বারিস্তা ক্যাফের মালিক রাসেল জানান,সম্পূর্ণ রমজান মাসজুড়ে তেমন কোনো কেনাবেচা হয়নি। সম্পূর্ণ মাস ক্রেতাশূন্য হয়ে বসে ছিলাম। তবে ঈদের দিন ক্রেতা সমাগম বেড়েছে।

(ঊষার আলো-এমএনএস)