UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নৌকার বিদ্রোহী প্রার্থী ও তাদের সহযোগীরা অটো বহিষ্কার

usharalodesk
জুন ৮, ২০২১ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করে আনতে হবে। যে দলের সদস্য হয়ে নৌকার বিরুদ্ধে অবস্থান করবে সে গঠনতন্ত্র মোতাবেক নিজেই দল থেকে বহিষ্কার হয়ে যাবে। সুতরাং যারা দলের সুবিধা ভোগ করে নিজেরাই দলের গঠনতন্ত্র, অঙ্গিকারনামার স্বীকারোক্তিকে অস্বীকার করছে তারা দলের নিয়মনীতি ও শৃংখলা ভঙ্গ করেছে। ওই সকল প্রার্থীরা আর দলের দায়িত্বশীল পদে থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছে। তারা স্বেচ্ছায় বহিষ্কৃত, সে যদি সহযোগী সংগঠনের সদস্যও হন তাহলে গঠনতন্ত্র ও মনোনয়ন অঙ্গিকারনামার স্বীকারোক্তি মোতাবেক স্বেচ্ছায় বহিষ্কৃত। তার সাথে দলের কারো কোন সম্পর্ক থাকবে না।
তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগে দল তারপরে ব্যক্তি। যারা দলের কথা মাথায় রাখবে না তাদের ব্যাপারে দলও কোন সহানুভূতি দেখাবেনা। সুতরাং যারাই বিদ্রোহীদের সাথে যাবে তারাও ওই একই আওতায় আসবে। শেখ হাসিনার সিদ্ধান্তের বিজয় করতে বিদ্রোহীদের বিরুদ্ধে বহিষ্কারসহ কঠোর শাস্তি প্রদান করা হবে।
মঙ্গলবার (৮ জুন) বেলা ১১টায় খুলনা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে যোগীপোল ও আড়ংঘাটা ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময়ে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেগ লিয়াকত আলী, বীরমুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাকসুদ আলম খাজা, শ্রম বিষয়ক সম্পাদক শেখ ইউনুস আলী, মোজাম্মেল হক হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা স. ম রেজওয়ান, শেখ সৈয়দ আলী, শেখ আবিদ হোসেন, এস এম আনিছুর রহমান, মো. সফিকুর রহমান পলাশ, ইউসুফ আলী খলিফা, মো. মফিজুর রহমান জিবলু, মোড়ল হাবিবুর রহমান, রেজাউল ইসলাম, শাহীন জামান পন, মোড়ল জাহাঙ্গীর হোসেন, সোহেল সরদারসহ বিভিন্ন ওয়ার্ডের দলের নেতৃবৃন্দ।
সভা শেষে মিষ্টি খাইয়ে দুই ইউনিয়নের আভ্যন্তরীণ দ্বন্দ্ব মিটিয়ে দেয়া হয়। নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে একযোগে কাজ করার অঙ্গিকার করেন সকল নেতৃবৃন্দ।

(ঊষার আলো-এমএনএস)