UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছার দেলুটীতে তরমুজের বাম্পার ফলন

ঊষার আলো ডেস্ক
এপ্রিল ১৮, ২০২৪ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

 সিন্ডিকেট দূর করতে কঠোর অবস্থানে থানা পুলিশ

পাইকগাছার দেলুটীতে চলতি রবি মৌসুমে তরমুজের বাম্পার ফলন হয়েছে। ইতোমধ্যে কৃষকরা তাদের উৎপাদিত তরমুজ বাজার জাত করা শুরু করেছেন।

এদিকে সিন্ডিকেটের দ্বারা কৃষকরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় ও ন্যায্য মূল্য পায় এবং ক্রয়-বিক্রয় ও পরিবহনে কোন ধরণের বাঁধা সৃষ্টি এবং অনিয়ম না হয় সেটা নিশ্চিত করতে কঠোর অবস্থান ও পদক্ষেপ নিয়ে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদ।

এ লক্ষে বৃহস্পতিবার বিকালে দেলুটী ইউনিয়নের ফুলবাড়ী বাজারে এক জনসচেতনতামূলক সভার আয়োজন করে পাইকগাছা থানা পুলিশ ও দেলুটী ইউনিয়ন পরিষদ। দেলুটী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, থানার ওসি ওবাইদুর রহমান, ওসি (তদন্ত) তুষার কান্তি দাশ, ওসি (অপারেশন) রঞ্জন গাইন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্মল কান্তি মন্ডল ও মুক্তিযোদ্ধা মিনা আলাউদ্দীন।

বক্তব্য রাখেন, ইউপি সদস্য সুকুমার কবিরাজ, রামচন্দ্র টিকাদার, কিংশুক রায়, পলাশ কান্তি রায়, বদিয়ার হোসেন, পবিত্র সরদার, রিংকু রায়, মেরী রানী সরদার, বিনতা সরদার ও অজেদ আলী। উল্লেখ্য, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অসীম কুমার দাসের তথ্য অনুযায়ী এ বছর উপজেলার দেলুটী ইউনিয়নের ২২ নং পোল্ডারে ১২শ হেক্টর জমিতে তরমুজের বাম্পার ফলন হয়েছে। বাজার জাত সম্পন্ন হলে শুধুমাত্র দেলুটী ইউনিয়ন থেকে এ বছর ৮০ থেকে ১শ কোটি টাকার তরমুজ বিক্রয় হবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।