UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রশিক্ষিত সংবাদ কর্মীরা পুষ্টি সুশাসনে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করতে পারে: বাগেরহাট জেলা প্রশাসক

pial
নভেম্বর ৭, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : প্রশিক্ষিত সংবাদ কর্মীরা পুষ্টি উন্নয়ন ও সুশাসনে অনেক গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করতে পারেন। পুষ্টির গুনাগুন, উৎপাদন ও প্রাপ্তী বিষয়ে সঠিক তথ্য ও যুক্তি দিয়ে খবর প্রকাশ এবং সচেতনতা সৃষ্টির পালন করবে।

যা নিয়ে সরকার ও রাষ্ট্রের নীতি-নির্ধারনী মহল পুষ্টি সুশাসনে জবাবদিহিতা নিশ্চিত করবে। পুষ্টি সুশাসনে গনমাধ্যম সম্পৃক্ত করনে বাগেরহাটের সংবাদকর্মীদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এ কথা বলেন।

তিনি আরও বলেন, সাধারন মানুষ পুষ্টির সুফল ও কুফল বিষয়ে যখনই সচেতন হবেন তখনই তাদের সন্তানদের জন্য পুষ্টিকর খাবার যোগাড় ও তৈরী করবেন। সেই সচেতনতার জায়গায় মুল কাজটি করবে মিডিয়া কর্মীরা।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সমাপনি অনুষ্ঠান করা হয়। সংবাদকর্মীদের প্রশিক্ষন আয়োজক সংস্থা সমষ্টির পরিচালক মীর মাসরুর জামানের পরিচালনায় সমাপনি অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রশিক্ষন রিসোর্স পারসন বিএনএনসি’র সহকারী পরিচালক ডাঃ ফজলে রাব্বী, কনসার্ন ওয়াল্ডওয়াইল্ড এর প্রোগ্রাম ম্যানেজার ইমরানুল হক, ও বাগেরহাটে সংবাদ কর্মীদের সমন্বয়কারী দৈনিক জনকন্ঠের রিপোর্টার বাবুল সরদার। প্রশিক্ষনার্থীদের মধ্যে প্রতিক্রিয়া জানাতে বক্তব্য রাখেন আহাদ উদ্দিন হায়দার, আহসানুল করিম, নকীব সিরাজুল হক ও আজাদুল হক প্রমুখ।

দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বেসরকারী সংস্থা সমষ্টির আয়োজনে গত শনিবার থেকে সংবাদকর্মীদের এ প্রশিক্ষন কর্মশালা শুরু হয়। পেশাদার ও অপেশাদার বিভিন শ্রেনীর প্রায় ৪০ জন সংবাদকর্মীর সমন্বয়ে এ প্রশিক্ষন কর্মশালায় জাতীয় পুষ্টি নীতিমালার আলোকে জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত পুষ্টি উন্নয়ন কমিটির নিয়মিত সভা ও অংশগ্রহন বিষয়ে বিশদ আলোচনা হয়। প্রশিক্ষন চলাকালে বেসরকারি সংস্থ্যা জাগ্রত যুব-সংঘের কচুয়া উপজেলার বিভিন্ন পয়েন্টে বিশেষ করে কমিউনিট ক্লিনিক, কৃষি খামার, পুষ্টিকর খাবার রান্নাসহ পুষ্টি প্রকল্পের কাজ পরিদর্শন করেন সংবাদ কর্মীরা।

(ঊষার আলো-এফএসপি)