UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলতলায় সংগ্রামী নারী ক্যাটাগরিতে সম্মানিত সফল নারী মেরি পারভীন

koushikkln
ডিসেম্বর ১১, ২০২২ ১০:০১ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে“ শ্রেষ্ঠজয়িতা সম্মাননা প্রদান” অনুষ্ঠান ও আলোচনা সভা ১১ ডিসেম্বর রবিবার ফুলতলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শহীদ হাবিবুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার খোশনুর রুবাইয়াৎ। অন্ষ্ঠুানে আরো উপস্থিত ছিলেন ফুলতলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, সমাজসেবা অফিসার মোঃ শাহিন আলম,ফুলতলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।“শ্রেষ্ঠজয়িতা সম্মাননা প্রদান” অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফুলতলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌসি নিশা।

আলোচনা সভায় অতিথি বৃন্দরা সংগ্রামী নারী বেগম রোকেয়ার জীবন কাহিনী নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং বেগম রোকেয়ার জীবনের শিক্ষনীয় দিকসমূহ প্রত্যেকেদের জন্য অনুকরনীয় ও অনুসরনীয় হিসাবে উল্লেখ করেন।

আলোচকরা তাদের আলোচনায় নারী শিক্ষার প্রতি বিশেষভাবে গুরুত্ব আরোপ করেন এবং বলেন নারীরা যদি স্বশিক্ষায় শিক্ষিত হয়ে আতœকর্মসংস্থানের সাথে যুক্ত হতে পারে তাহলে সমাজ থেকে নারী নির্যাতনের হার অনেক কমে যাবে। আলোচনা সভা শেষে ৫ জন নারীকে উপজেলা পর্যায়ে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠজয়িতা সম্মানে সম্মানিত করা হয়। উল্লেখ্য জীবন সংগ্রামে জয়ী নারী হিসাবে উপজেলা পর্যায়ে সংগ্রামী নারী ক্যাটাগরিতে শ্রেষ্ঠজয়িতার সম্মাননা গ্রহন করেন সুইজারল্যান্ডের অর্থায়নে উইনরক ইন্টারন্যাশন কর্তৃক পরিচালিত এবং অগ্রগতি সংস্থা” কর্তৃক বাস্তবায়িত আশ্বাস প্রকল্পের সারভাইভার মেরি পারভিন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফুলতলা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন।