UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলডাকাতিয়ায় পানি নিস্কাশনের দাবীতে মৎসচাষী ও কৃষকদের মানববন্ধন

usharalodesk
অক্টোবর ৯, ২০২১ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : নগরীর শিরোমণি বিলডাকাতিয়ায় পানি নিস্কাশনের ব্যববস্থা না থাকাতে বৃহত্তর ডাকাতিয়া বিলের মৎস ঘের গুলি ভেষে ক্ষতিগ্রস্থ ঘেরমালিক ও কৃষদের পানি নিস্কাশনের ব্যবস্থা ও কৃষিঋণ মওকুপের দাবীতে বৃহত্তর আটরা গিলাতলা ইউনিয়ন মৎসচাষী সমিতির উদ্যোগে বিলডাকাতিয়া এলাকার সকল শ্রেণীর নারী পূরুষ ৯ অক্টোবর বেলা ১১ টায় শিরোমণি বিলডাকাতিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন কর্মসূচী পালন করেন।

মানববন্ধন কর্মসূচীতে মোঃ বাবুল আক্তার এর সভাপতিত্বে এবং আবুল কাশেম এর পরিচালনায় বক্তৃতা করেন ইউপি সদস্য শেখ আব্দুস সালাম, মেম্বর আম্বিয়া বেগম, পায়রা বেগম, মোঃ হিমায়েত, শেখ আসাদুজ্জামান আসাদ, শেখ লোকমান,গাজী সেলিম,দিপক রায়, অতিশ রায়, শেখ ইউনুস আলী, দেবাশীষ, দিলিপ কুমার গাইন, গৌরব গাইন, জয়ন্ত সরকার, জাহিদুল ইসলাম, অমিত গাইন, মোঃ কিসমত আলী, তন্ময় গাইন, শেখ জাহাঙ্গীর হোসেন, শেখ বাদল, রেজাউল ইসলাম, শেখ মঈন, রাকিব হোসেন, শেখ মাসুম, শেখ আসলাম, প্রভাষ, অমর, সুন্দরী রায়, গৌর রায়, বিভাষ গাইন, গৌর সন্ডল, অশিত মন্ডল, গোপাল বাড়ই প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিল ডাকাতিয়ায় প্রায় ১০ হাজার হেক্টর জমি ২০০১ সাল থেকে কৃষকের ফসল ও মৎস ঘের পানিতে ডুবে ক্ষতিগ্রস্থ হয়ে আসছে, এ পর্যন্ত সংশ্লীষ্ট অধিদপ্তর গুলোকে জানানো সত্বেও কোন ব্যবস্থা নেয় নি। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিলডাকাতিয়ার শত শত মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঠিক সেই মুহুর্তে পানিতে বৃহত্তর ডাকাতিয়া বিলের মৎস ঘের গুলো এবং কৃষিফসলী জমি গুলো ভেসে যাওয়ায় সরকারের নিকট বিশেষ আবেদন বিলডাকাতিয়ার পানি নিস্কাশনের ব্যবস্থা ও কৃষিঋণ মওকুপের জোর দাবী জানানো হয়। বক্তারা আরোও বলেন, অনতি বিলম্বে পানি নিস্কাশনের ব্যবস্থা করে কৃষকদের ঋণ মওকুপ করা না হলে তাঁরা কঠোর আন্দেলনের কর্মসূচী দেয়ার হুশিয়ারী উচ্চারণ করেন।

 

(ঊষার আলো-আরএম)