UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোলে যাত্রী হয়রানীর অভিযোগে আটক ৪ দালাল

usharalodesk
মে ১, ২০২১ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যশোর জেলার বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত ফেরত অসহায় যাত্রীদের জিম্মী করে হয়রানির অভিযোগে শ্রমিক নেতা-কর্মী পরিচয়দানকারী চার দালালকে আটক করা হয়েছে।
শনিবার (১ মে) বিকেলে বেনাপোল ইমিগ্রেশন ভবন থেকে উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশের সহযোগিতা নিয়ে অভিযুক্তদের আটক করেন।
আটকরা হলেন, বেনাপোল চেকপোস্ট ট্যাক্সি স্ট্যান্ড শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক জাবের হোসেন, প্রাইভেটকার চালক রহিম, গফফার ও তাদের আর এক সহযোগী।
শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি জানান, তাদের কাছে অভিযোগ আসে করোনাকালিন সময়ে বহিরাগতরা বিভিন্ন পরিচয়ে ইমিগ্রেশন ভবনে গিয়ে যাত্রীদের জিম্মী করে নানান হয়রানি করছে। পরে অভিযান চালিয়ে চার দালালকে আটক করা হয়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।
এ দিকে স্থানীয়রা জানান, শ্রমিক নেতা পরিচয়ের জাবের ও তার কয়েকজন চালক মিলে বেনাপোল চেকপোষ্টে সিন্ডিকেট তৈরী করে। করোনাকালীন সময়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করে প্রতিদিন সকালে এদের সদস্যরা ইমিগ্রেশনে প্রবেশ করে। পরে সিন্ডিকেটের সদস্যরা প্রাইভেটকার সংকট দেখিয়ে যাত্রীদের জিম্মী করে হাজার টাকা গন্তব্যের ভাড়া ৫ হাজার ও ৫ হাজার টাকার ভাড়া ১২ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আদায় করছিল। যাত্রীদের স্বাধীনতা ছিলনা নিজের ইচ্ছায় প্রাইভেটকার ঠিক করা। অবশেষে ভুক্তভোগি যাত্রীরা অভিযোগ জানালে তাদের আটক করা হয়।

(ঊষার আলো-এমএনএস)