UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাগুরায় সাংবাদিকদের মাঝে কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ

usharalodesk
মে ১২, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মাগুরায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক অনুদানের চেক পেলেন ২ প্রয়াত সাংবাদিকের স্ত্রীসহ ৩ জন। বধুবার (১২ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিষয়ক সংক্ষিপ্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চেক হস্তান্তর করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা তথ্য অফিসার রেজাউল ইসলাম ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান। এ সময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রকিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুদান প্রাপ্তরা হলেন প্রয়াত সাংবাদিক দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মাগুরা প্রেসক্লাবের সভাপতি দীপক রায় চৌধুরীর স্ত্রী গীতিকা মিত্র, মাগুরার সাপ্তাহিক অঙ্গীকার পত্রিকার সম্পাদক আবুল খায়েরের স্ত্রী সেলিনা শিরি ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি আয়ুব হোসেন খান। তারা যথাক্রমে ৩ লাখ, ২ লাখ ও ৫০ হাজার টাকার অনুদান পেয়েছেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তাগিত থেকেই সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠিত হয়েছে। এই কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সারা দেশের সাংবাদিকদের নিয়মিত বরাদ্দ দেয়া হয়েছে। এমন কি এই করোনা কালিন সময়ে তাদের জন্য বিশেষ বরাদ্দ দেয়া হয়েছে। তিনি শিক্ষকদের জন্য পৃথক ট্রাস্ট গঠন করেছেন। এভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মানবিক সহায়তা নিয়ে মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ঢাকার পূর্বচলে সাংবাদিকদের আবাসনের জন্য সাংবাদিক পল্লি স্থাপন করেছেন। যেখানে সাংবাদিকরা প্লট প্রাপ্তির মাধ্যমে তাদের আবাসন সমস্যা নিরসনের সুযোগ পাচ্ছেন।

(ঊষার আলো-এমএনএস)