UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ম্যারাডোনার দুই রেকর্ড কাতার বিশ্বকাপে ভেঙে দিতে পারেন মেসি

pial
নভেম্বর ১৬, ২০২২ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কাতার বিশ্বকাপ হতে চলেছে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে ছাড়া প্রথম বিশ্বকাপ। ফুটবল প্রেমীরা নিঃসন্দেহে মিস করবেন তাকে।

তবে ম্যারাডোনার উত্তরসূরীরা মাঠ মাতাতে প্রস্তুত। সেই দলের নেতৃত্বে আছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। কাতার বিশ্বকাপে ম্যারাডোনার দুই-দুইটি রেকর্ড ভেঙে দেওয়ার দ্বারপ্রান্তে রয়েছেন তিনি। আর তার একটি সবচেয়ে বেশি ম্যাচ খেলার। এবং অন্যটি সবচেয়ে বেশি অ্যাসিস্ট করার।

ম্যারাডোনা আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ২১টি ম্যাচ খেলেন। আর লিওনেল মেসি খেলেছেন ১৯টি। যদি এবারের বিশ্বকাপে পিএসজি’র এ তারকা ইনজুরিতে না পড়েন তাহলে গ্রুপপর্বেই তিনি ভেঙে দিবেন ম্যারাডোনার সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি।

বিশ্বকাপে আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ডও আছে ম্যারাডোনার দখলে। তিনি সর্বোচ্চ ৮টি অ্যাসিস্ট করেন। তার মধ্যে ১৯৮৬ বিশ্বকাপের এক আসরেই করেছিলেন মোট ৫টি!

এর আগে চারটি বিশ্বকাপ খেলা মেসি অ্যাসিস্ট রয়েছে ৫টি। আর ৩টি অ্যাসিস্ট করতে পারলেই ছুঁয়ে ফেলবেন ম্যারাডোনাকে। আর ৪টি অ্যাসিস্ট করলেই ছাড়িয়ে যাবেন তাকে।

কাতার বিশ্বকাপে মেসি-ডি মারিয়াদের আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো এবং পোল্যান্ড।

আর ২২ নভেম্বর বিকেল ৪টায় প্রথম ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হবে সৌদি আরবের। এরপর ২৭ নভেম্বর রাত ১টায় দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ হবে মেক্সিকো। আর ১ ডিসেম্বর রাত ১টার সময় গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে পোল্যান্ডের বিপক্ষে।

(ঊষার আলো-এফএসপি)