UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাউজানে সারি সারি আম গাছে ছড়াচ্ছে মুকুলের ঘ্রাণ

রয়েল দত্ত,  রাউজান প্রতিনিধি
মার্চ ৪, ২০২৪ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী রাউজানকে গ্রীন ,পিংক ও ক্লিন রাউজান করার লক্ষ্যে এক ঘন্টায় সাড়ে চার লাখ গাছের চারা রোপন সহ বিভিন্ন কর্মসূচি পালন করেছিলেন ।যার ফল পেতে শুরু করেছে রাউজানবাসী।
রাউজানের বিভিন্ন সড়কের পাশে ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের আঙ্গিনায় রোপণ করা সারি সারি আম গাছে এখন শোভা পাচ্ছে কেবলই মুকুল আর মুকুল। আর সেই মুকুলে ছেয়ে আছে গাছের ডালপাল ।বাতাসে মিশে মুকুলের সুভাস ছড়াচ্ছে মৌ-মৌ ঘ্রাণ।যে ঘ্রাণ মনকে বিমোহিত করে। পাশাপাশি মধুমাসের আগমনী বার্তা জানাচ্ছে আমের মুকুল গুলো। এই মধুর মাসে মন-মৌমাছিরা মধু আহরণে ঘুরে বেড়াচ্ছে  মুকুলের ফাঁকে ফাঁকে। করছে মধু আহরণ।
সরেজমিনে দেখা যায়, রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকার সড়কের দুই পাশে ,ছাদ বাগানে, বাড়ির আঙিনায়, পুকুর পাড়ে, বাগানে,সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের আঙিনায় দেখা মিলছে আমের মুকুল। প্রত্যেকটি এলাকা জুড়ে এখন সর্বত্র গাছে গাছে শুধু আমের মুকুল আর মুকুল। এ যেন হলুদ আর সবুজের মহামিলন ।মুকুলের মৌ মৌ গন্ধে মুখরিত পুরো রাউজান উপজেলা। তবে আমের ফলন নির্ভর করছে আবহাওয়ার ওপর। আবহাওয়া অনুকূলে থাকলে এ বছর আমের ভালো ফলনের আশা করছেন সংশ্লিষ্টরা।