UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৫ বছর পর জানলেন তিনি মূলত নারী নন তিনি একজন পুরুষ!

usharalodesk
জুন ৮, ২০২১ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : নিজেকে ২৫ ধরে নারী হিসেবে জানলেও মূলত তিনি একজন পুরুষ। বিষয়টি অবাক করা হলেও সম্প্রতি বিয়ে করা এক চীনা নারীর সঙ্গে এমনই ঘটেছে।

জানা যায়, অসুস্থ হওয়ায় একটি শারীরিক পরীক্ষা করা হয় তার। পরে সেই পরীক্ষার রিপোর্টেই জানা যায় যে, তার শরীরে আছে পুরুষের জিন। অর্থাৎ তিনি একজন পুরুষ হিসেবেই জন্মেছেন। তবে যদিও চিকিৎসকেরা তার শরীরে কোনও ধরণের পুরুষালি প্রত্যঙ্গের খোঁজ পাননি।

পূর্ব চিনের জেজিয়াং প্রদেশে পিংপিং নামের সেই নারীর বাড়ি। গত বছরই তিনি একজন পুরুষকে বিয়ে করে সংসারী হন। পিংপিং চিকিৎসকদের জানান, অনেক চেষ্টা করেও অন্তঃসত্ত্বা হতে পারেননি তিনি। পরীক্ষা করে তিনি জানতে পারেন যে নারী শরীরের প্রজনন প্রত্যঙ্গগুলোই নেই তার। তিনি মূলত পুরুষ হয়েই জন্মগ্রহণ করেন।

এখন আপাতত পিংপিংয়ের এই শারীরিক অবস্থাকে রোগ বলেই চিহ্নিত করেছেন চিকিৎসকরা। তবে কোনও ভয় না পেয়ে ভবিষ্যত্ জীবনে এগিয়ে যেতে বলা হয়েছে তাকে। ২৫ বছর ধরে নিজেকে নারী ভেবে আসা পিংপিং যে জিনগত ভাবে আসলে একজন পুরুষ তা বুঝিয়ে দিয়েছেন চিকিৎসকেরা। কিন্তু নতুন জীবনে প্রবেশের আগে পিংপিংকে মানসিক চিকিৎসকের সাথে কথা বলে নেওয়ার পরামর্শও দিয়েছেন তারা।

(ঊষার আলো-এফএসপি)