৩১ মে শুরু হবে স্থগিত হওয়া ডিপিএল

সর্বশেষ আপডেটঃ
31
0

ঊষার আলো স্পোর্টস ডেস্ক : স্থগিত ২০১৯-২০ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ৬ মে থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে সেটি আর হয় কি না তা নিয়ে ছিল সংশয়ও। তবে ক্রিকেটারদের জন্য সুখবর হলো, স্থগিত আসরটি ৩১ মে থেকে শুরুর নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার রাতে এক বিবৃতিতে বিসিবি জানান, ৫০ ওভারের জায়গায় আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। অবশ্য ৬ মে থেকেও একই ফরম্যাটে শুরুর সিদ্ধান্ত নেওয়া ছিল।
সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় এই ফরম্যাটেই আসর আয়োজন যুক্তিযুক্ত হবে বলে বিবৃতিতে জানিয়েছে ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ, ‘বিসিবির সহায়তায় ৩১ মে থেকে সিসিডিএম ডিপিএল আয়োজন করতে যাচ্ছে। এক্ষেত্রে আগেই সিদ্ধান্ত নেওয়া আছে যে এটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচি এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আমরা বিশ্বাস করি, ২০১৯-২০ মৌসুমের লিগের জন্য টি-টোয়েন্টিই হবে আদর্শ ফরম্যাট’।
বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করা হচ্ছে বলেও জানিয়েছে এই বিসিবি পরিচালক বলেছেন, ‘এসময়ে খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনাও এর মধ্যেই দিয়েছে বিসিবি সভাপতি। আর বোর্ডও এই মৌসুমে সাফল্যের সঙ্গে দুটো (ঘরোয়া) আসর আয়োজন করেছে। দেশে ওয়েস্ট ইন্ডিজ সিরিজও করেছে। এসব থেকে শিক্ষা নিয়ে আমরা বঙ্গবন্ধু ডিপিএলের পরিকল্পনা সাজাবো। আমরা জানি, এই আসর খেলোয়াড় ও ক্লাবের কাছে কতটা গুরুত্বপূর্ণ।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ