তামিম-মুশফিকরা হোটেলের পরিবর্তে বাড়ি ফিরেছেন

সর্বশেষ আপডেটঃ
32
0

ক্রীড়া ডেস্ক : বিমানবন্দর থেকে হোটেল না গিয়ে সরাসরি নিজ নিজ বাসায় গিয়েছেন ক্রিকেটাররা। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে দেশে ফিরেছে বাংলাদেশ দল। শুরুতে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করার কথা থাকলেও সিদ্ধান্ত পাল্টেছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, হোম কোয়ারেন্টাইন করতে হচ্ছে ক্রিকেটারদের।
খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ে থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য। শেষ পর্যন্ত সফল হয়েছে বিসিবি। ফলে কষ্ট করে আর পরিবার ছেড়ে থাকতে হচ্ছে না তামিম-মুশফিকদের। ক্রিকেটারদের হোম কোয়ারেন্টাইনের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।
বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, বাংলাদেশ দলের সদস্যরা হোম কোয়ারেন্টাইনে থাকছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলোচনায় এই সিদ্ধান্ত এসেছে।
টেস্টের দলটি মঙ্গলবার (৪ মে) বিকেলে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় ফেরে। অন্য দেশ থেকে ফেরায় তাদের থাকতে হবে তিন দিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনে।
বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট টেস্ট দলকে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগের সিদ্ধান্ত অনুযায়ী ক্রিকেটারদের হোটেলে রাখার কথা জানা গিয়েছিল। যদিও শ্রীলঙ্কা থেকে ফিরে মুমিনুল হকরা যেন বাড়ি ফিরতে পারবেন, সেই চেষ্টা আগে থেকেই চালিয়ে যাচ্ছিল বিসিবি।
এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছিলেন, দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে মুখাপেক্ষী হয়েছি যে, দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা কী থাকবে বা কতদিনের কোয়ারেন্টাইন করতে হবে। যেহেতু সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য অধিদফতরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। তারা এ ব্যাপারে কোনও ভূমিকা নিলে ক্রিকেটারদের আমরা হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেবো।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ