UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যশোরে করোনায় ২ জনের মৃত্যু

usharalodesk
মে ৪, ২০২১ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি : যশোরে করোনায় আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন শহরের বারান্দীপাড়ার বাসিন্দা সুশীল সাহা (৫৯) ও নীলগঞ্জ তাতিপাড়ার মৃত কাজল কুমার কুন্ডুর স্ত্রী মীরা রানী কুন্ডু (৬৫)। এই নিয়ে মঙ্গলবার (৪ মে) পর্যন্ত জেলায় করোনাক্রান্ত হয়ে ৮৭ জন মারা গেলেন।
এ দিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ২৮ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন কেন্দ্রে ৮ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১ জন ছাড়াও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৩২ জনের নমুনায় ২৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এদিকে, মঙ্গলবার জেলায় আরও ১ হাজার ৮শ’ ২২ জন করোনাভাইরাসের ভ্যাকসিন (টিকা) গ্রহণ করেছেন।
যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, নতুন শনাক্ত ২৮ জনের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২২ জন ঝিকরগাছা উপজেলায় ১ জন, চৌগাছা উপজেলায় ১ জন, বাঘারপাড়া উপজেলায় ২ জন ও অভয়নগর উপজেলায় ২ জন রয়েছেন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, গত ১ মে করোনার উপসর্গ নিয়ে মারা যান সুশীল সাহা। তার নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। ফলাফলে করোনাভাইরাস পজেটিভ এসেছে।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, গত ২২ এপ্রিলের (বৃহস্পতিবার) ফলাফলে মীরা রানী কুন্ডুর করোনা পজেটিভ শনাক্ত হলে তাকে রেডজোনে ভর্তি করানো হয়। উন্নত চিকিৎসার জন্য শুক্রবার তাকে ঢাকায় রেফার্ড করা হয়। পথিমধ্যে তিনি মারা যান বলে জানতে পারি। এ দিকে মীরা রানী ছেলে শ্যামল কুন্ডু জানান, ভর্তির পর আমার মার অক্সিজেন লেবেল ৪০ এর নীচে নেমে যায়। তারপরেও ঠিক মতো অক্সিজেন দেয়া হয়নি। মাঝে মাঝে দেয়া হলেও শুক্রবার বিকেল থেকে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা, আরিফ আহমেদের নির্দেশে তাও বন্ধ রাখা হয়। এমনকি হাসপাতালের আইসিইউ বন্ধ রয়েছে বলে জানানো হয়। এরপর রোগীকে রেফার্ড করা হয় ঢাকায়। বাধ্য হয়ে রাত ১০ টা ২৫ মিনিটে রোগীকে ঢাকার উদ্দেশ্যে নিয়ে রওনা হয়। শনিবার দিবাগত রাতে মানিকগঞ্জ ব্রিজের কাছে পৌঁছালে মারা যান মীরা রানী কুন্ডু।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ৪ মার্চ পর্যন্ত জেলায় ৩৫ হাজার ৪শ’ ৩১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৬ হাজার ৪শ’ ২৪ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৮৬ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৭৫ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৫ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন। সিভিল সার্জন আরও জানান, নীলগঞ্জের মীরা রানী কুন্ডুর মৃত্যুর তথ্য এখনো তাদের জানানো হয়নি। তথ্য পেলে মৃত্যু রেকর্ড করা হবে।

(ঊষার আলো-এমএনএস)