জুন পর্যন্ত গণপূর্তের নতুন কোনও প্রকল্প অনুমোদন দেওয়া হবে না: অর্থমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ
23
0

ঊষার আলো ডেস্ক : চলতি (২০২০-২১) অর্থবছরের বাজেটের সময় কম থাকায় আগামী জুন মাস পর্যন্ত গণপূর্ত বিভাগের নতুন কোনও ধরণের প্রকল্প অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আজকের বৈঠকে গণপূর্ত বিভাগের যেসকল প্রকল্পগুলো ছিলো সেগুলো আমরা বিবেচনা করিনি। কারণ এখন হাতে কোনও সময় নেই। এ অর্থ বছরে সময় আছে মাত্র একমাস। কাজেই আমরা সিদ্ধান্ত নিয়েছি গণপূর্ত বিভাগের যে কাজগুলো চলমান শুধু সেগুলো চলবে ও বিদেশি অর্থায়নের কাজগুলো চলবে। এছাড়া নতুন যেসকল প্রকল্পের কাজ শেষ করতে লম্বা সময় লাগবে ও এক থেকে দেড়মাসের মধ্যে শেষ করা যাবে না সেগুলো পরে শুরু করা হবে। কারণ এখন যেসকল ম্যাটেরিয়ালস ও খরচ তা স্বাভাবিক অবস্থায় নেই। এগুলোর মূল্যও আমরা তেমনভাবে জানিনা। এর ওপর ভিত্তি করে আমরা কোনও প্রকল্প অনুমোদন দিতে পারবো না। কাজে আমরা ঠিক করেছি জুন পর্যন্ত গণপূর্ত বিভাগের নতুন কোনও প্রকল্প আমরা অনুমোদন দেবো না।

অন্যদিকে, আজ সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাতে ‘ঢাকাস্থ মিরপুর পাইকপাড়ায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বহুতল আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ শীর্ষক গণপূর্ত অধিদপ্তরের ৫টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছিল। তবে তার একটিও অনুমোদন করেনি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

(ঊষার আলো-এফএসপি)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ