UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে নরেন্দ্র মোদির টুইট

usharalodesk
মার্চ ১৭, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বুধবার (১৭ মার্চ) নরেন্দ্র মোদি টুইট করেছেন। তিনি বাংলা এবং ইংরেজি উভয় ভাষাতে পৃথকভাবে এ টুইট করেছেন।

নরেন্দ্র মোদি তাঁর টুইটে লিখেছেন, ‘মানবাধিকার ও স্বাধীনতার রক্ষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি রইল আমার আন্তরিক শ্রদ্ধা। সকল ভারতীয় নাগরিকের কাছেও তিনি একজন বীর হিসেবে গণ্য হন।’

ঐতিহাসিক মুজিব বর্ষ উদ্‌যাপন উপলক্ষে চলতি মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসতে পারা তাঁর জন্য সম্মানের বিষয় বলে টুইটে উল্লেখ করেন তিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ ঢাকায় আসবেন বলে জানা যায়। বঙ্গবন্ধুর জন্মদিন আর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের অনুষ্ঠান ‘মুজিব চিরন্তন’ শুরু হবে আজ।

বাংলাদেশের জনগণের সঙ্গে ১০ দিনের এ উৎসবে ঢাকায় সশরীর হাজির হচ্ছেন নরেন্দ্র মোদি, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ এবং ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

তাছাড়া চীনের প্রেসিডেন্ট সি চিন পিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং স্যু-কুয়েন, ওআইসির মহাসচিব ইউসেফ আহমেদ আল-ওথাইমিন ও পোপ ফ্রান্সিস ভার্চ্যুয়ালি মুজিব চিরন্তনের অনুষ্ঠানে অংশ নেবেন। দেবেন ভিডিও বার্তাও।

জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনের অনুষ্ঠানে প্রতিদিন থিমভিত্তিক নানান আয়োজন থাকছে। এগুলোর মধ্যে ৫ দিন দক্ষিণ এশিয়ার শীর্ষ নেতারা বিশেষ অতিথি হয়ে তাদের বক্তৃতা দেবেন। বক্তৃতা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাছাড়া বাকি ৫ দিন ভিডিও বক্তৃতা দেবেন বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতা ও আন্তর্জাতিক সংস্থার প্রধান নির্বাহীরা এবং প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

(ঊষার আলো-এফএসপি)